• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭৭-এর ক্যুর সঙ্গে জিয়াউর রহমান জড়িত : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৪:৪৫ পিএম
৭৭-এর ক্যুর সঙ্গে জিয়াউর রহমান জড়িত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার 🐟পর দেশে ১৯টি ‘ক্যু’ হয়েছিল। এরপর ১৯৭৭ সালে পুনরায় যে ‘ক্যু’ হয়, তাতে শত শত মানুষকে সেদিন নির্বিচারে হত্যা করা হয়েছে। আর এর সঙ্গে তখন জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন। তার (জিয়া) নির্দেশেই নির্বিচারে ꩲএই হত্যাকাণ্ড ঘটানো হয়।”

বুধবার (১৭ নভেম্বর)🌠 সরকারি বাসভবন গণভবনে বিকেল ৪টায় যুক্তরাজ্য ও ফ্রান্সে সদ্য সমাপ্ত সফর নিয়ে শুরু হওয়া সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, “১৯৭৭ সালের ‘ক্যু’র সঙ্গে জিয়াউর রহমান সরাসরি জড়িত ছিলেন। পরে তার (জিয়া) নির্দেশে কারগারে মার্শাল কোর্ট বসিয়ে বিচারের নামে সেদিন ব♓হু মানুষকে ফাঁ🧸সিতে ঝোলানো হয়েছিল।”

এ সময় সাংবাদিকদের ধন্যবাদ জান▨িয়ে প্রধানমন্ত্রী বলেন, “ধন্যবাদ, এত বছর পরও যে এই বিষয়টা আবারও আপনাদের ভাবনায় এসেছে।&rdq🎶uo;

এর আগে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সম্পর্কে মঙ্গলবার (১৬ নভেম্বর) গণমাধ্যমকে জানান তার প্রে🐟স সচিব ইহসানুল করিম।  

প্রধানমন্ত্রী গত ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফরকালে কপ২৬ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেস্কো সদর দপ্তরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্ꦡজাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেস্কোর ৭৫তম 𒅌প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

Link copied!