• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭ ডিগ্রির নিচে আসতে পারে তাপমাত্রা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ০৯:৪১ পিএম
৭ ডিগ্রির নিচে আসতে পারে তাপমাত্রা
ছবি: সংগৃহীত

দেশের উত্তরাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে বছরের পঞ্চম শৈত্যপ্রবাহ। এটির তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এক্ষেত্রে থার্মোমিটারের পারদ নেমে আসতে পারে ৭ ডিগ্রি সেলসিয়াসের নিꩵচে।

আবহাওয়া অফিস🃏 জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তত্সংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া বল💃েন, &ldไquo;এ অবস্থায় আগামী রোববার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।”

এছাড়া পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলাসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে🍌 পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার তাপমাত্রা বাড়তে পারে। শনিবার (১২ ফেব্রুয়ারি) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ ✨দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 

এছাড়া ঢাক🌼ায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ও ১৪ দশমিক ১ ড♈িগ্রি সেলসিয়াস।

Link copied!