• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হ্যাঙ্গারে ঢোকানোর সময় দুই বিমানের ধাক্কায় ক্ষয়ক্ষতি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৮:৩৬ পিএম
হ্যাঙ্গারে ঢোকানোর সময় দুই বিমানের ধাক্কায় ক্ষয়ক্ষতি

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জা🔯তিক বিমানবন্দরে হ্যাঙ্গারে ঢোকানোর সময় একটির সঙ্গে আরেকটির ধাক্কা লেগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উভয় বিমানের ক্ষয়ক্ষতি হয়েছে। গত রোববারের এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ উড়োজাহাজ দুটি এখন মেরামতের আগে আর উড়তে পারবে না। ধাক্কার পর দুটো উড়োজাহাজই অকেজো (গ্রাউন্ডেড) হয়ে রয়েছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্🐠রী মো. মাহবুব আলী। সোমবার দুপুরে উড়োজাহাজ দুটি পরিদর্শনে বিমানবন্দরের হ্যাঙ্গারে যান তিনি। এটি নাশকতা বা দু🌜র্ঘটনা কি না তা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বিমান প্রতিমন্ত্রী।

বিমানের জনসংযোগ🐻 বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন, এ ঘটনা তদন্তে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

বিমানের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিমানবন্দরে উড়োজাহাজ রাখার স্থান হ্যাঙ্গারে আগে থেকেই বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল। রোববার দুপুরে বোয়িং ৭৩৭ উড়োজাহাজটিও রক্ষণাবেক্ষণের জন্য সেখানে নেওয়া হচ্ছিল। বিম꧋ানের ওই হ্যাঙ্গারের ভেতরে ঢোকানোর সময় বোয়িং ৭৩৭ এর সামনের অংশের সঙ্গে ভেতরে থাকা ৭৭৭ উড়োজাহাজের পেছনে অংশের ধাক্কা লাগে। এতে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার রাডারটি (র‌্যাডম) ভেঙে যায়। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের পেছনের দিকের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ক্ষতিগ্রস্ত হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, এসব যন্ত্⭕র মেরামত বা পুনঃস্থাপন না করে উড়োজাহাজ দুটি ওড়ার জন্য প্রস্তত হতে পারবে না। এজন্য বিমানের পক্ষ থেকে বোয়িং কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

Link copied!