• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সুইস ব্যাংকে কালো টাকা রাখার কোনো নিয়ম নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০১:৩৫ পিএম
‘সুইস ব্যাংকে কালো টাকা রাখার কোনো নিয়ম নেই’

সুই♕জারল্যান্ড কালো টাকা রাখার কোনো স্বর্গরাজ্য নয় বলে মন্তব্য করেছে☂ন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড।

তিনি বলেছেন, “সুইস ব্যাংক বিশ্বের একটি অন্যতম ব্যাংকিং ব্যবস্থা। এই ব্যাংকে কালো টাকা রাখার কোনো নিয়ম নেই। এটি আমাদের জিডিপির অন্যতম একটি অংশ। অর্থাৎ আমাদের জন্য এটি খুবই গুরুত্বপূর꧅্ণ।”

বুধবার (১০ আগস♔্ট) বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মি꧑য়া হলে ডিপ্লোমেটিক করেসপনডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত ‘ডিকাব টক’ এ এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সুইস ব্যাংকের কাছে অর্থ জমা নিয়ে সুইজারল্যান্ড সরকারের কাছে♛ বাংলাদেশ সরকার কোনো সুনির্দিষ্ট তথ্য চায়নি জানিয়ে নাথালি চুয়ার্ড বলেন,“সুইস ব্যাংক প্রতি বছর বাংলাদেশি টাকার তালিকা প্রকাশ করে। এই তালিকায় ব্যক্তিগত টাকা সংরক্ষণ হার বাড়ছে ন▨া, বরং কমছে। এ বিষয়ে বাংলাদেশে অনেক ভুল ধারণা রয়েছে।”

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, “সুইস ব্যাংকের ত্রুটি সংশোধন করতে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে সুইজারল্যান্ড সরকার। সুইস ব্যাংক আন্তর্জাতিক সব প্রক্রিয়া মেনেই কাজ করে। সেখানে কালো 🔯টাকা বা দুর্নীতির অর্থ রাখার কোনো নিয়ম নেই।”

ডিকাবের সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত🎶 ছিলেন সংগঠনটির সভাপতি রে🍰জাউল করিম লোটাস, সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ সংগঠনটির সদস্যরা।

Link copied!