• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্তে মিয়ানমারের মর্টার শেল: রাষ্ট্রদূতকে তলব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৪:৪৯ পিএম
সীমান্তে মিয়ানমারের মর্টার শেল: রাষ্ট্রদূতকে তলব

বাংলাদেশ সীমান্তে মিয়ানমার থেকে মর্টার শেল ছোড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছে🉐 পররাষ্ট্র মন্ত্রণালয়ജ।

সোমবার (২৯ আগ👍স্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনা⛦বাহিনীর ছোড়া দুটি মর্টার শেলের মধ্যে😼 একটি নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।

রোববার (২৮ আগস্ট) রাতে রামু সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন থেকে বোম ডিসপোজাল ইউ🌄নিটের ১০ সদস্য তুমব্রু উত্তর পাড়ার সীমান্ত এলাকায় গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে একটি শেল নিষ্ক্রিয় করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। বাকি শেলটি আজ ন✤িষ্ক্রিয় করার কথা রয়েছে।

এর আগে, রোববার দুপুর আড়াইটার দিকে মর্টার শেল দুটি উদ্ধার করা হয়। ত𒅌বে এতে ꦏহতাহতের কোনো ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, কয়েক দিন ধরেই বান্দরবান সীমান্তসংলগ্ন মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির ঘটনা ঘটছে। ধারণা করা হচ্ছে, সে সময় ছোড়া মর্টার শেল এসে বা🧸ংলাদেশের অভ্যন্তরে পড়েছে।

এ ঘটনার পর রোববার রাতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, “আমরা এ ধরনের ঘটনায় সাধারণত প্রতিবাদ করে থাকি। এবারও কড়া প্রতিবাদ জানাব যেন বাংলাদেশ ভূখণ্ডে এ ধরনের বিষয় আর না ঘটে। মর্টার শেল পড়ার ঘটনাটিꦓ দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটাও খতিয়ে দেখা হবে। এরপর সোমবার ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে ত💜লব করা হয়েছে।

Link copied!