• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সরকারের লোক দিয়েই ইসি গঠন হবে: রিজভী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ০২:৩৭ পিএম
সরকারের লোক দিয়েই ইসি গঠন হবে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, &🐻ldquo;সরকার তাদের অনুগত লোক দিয়েই নির্বাচন কমিশন (ইসি) গঠন করবে। ভদ্র-সাহসী কোনো লোক এখানে স্থান পাবে না। আওয়ামী লীগ একদলীয় শাসন চায়। আর বিএনপি চায় বহুদলীয় গণতন্ত্র। সে জন্য আমাদের বক্তব্য আর তাদের বক্তব্যের মধ্যে পার্থক্য থাকবে।”

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবরে ফুল ꦫদিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, “বর্তমানে যে সংসদ আছে, সেটা একদলীয় সংসদ, নব্য বাকশালী সংসদ। ওখানে যে আইন হবে, সেটা প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটবে। আমি গতকালও বলেছি সার্চ কমিটির যে খসড়া উপস্থাপন করা হয়েছে, এটা প্রধানমন্ত্রী যেভাবে চাইবেন, মুজিবকোর্ট পরা মানুষগুলোকেই সার্চ ক♑মিটিতে নেওয়া হবে এবং ওনারা সার্চ করে যে ব্যক্তিদের দিয়ে ꧋নির্বাচন কমিশন (ইসি) গঠন করবেন, তারাও সেই মুজিবকোর্ট পরা মানুষই হবে। সুতরাং এটা একেবারেই একতরফা।”

রিজভী আরও বলেন, “সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই। জনগণের অংশগ্রহণ নেই। জনগণ এখানে প্রশ্ন করতে পারে না। সেই সংসদে যে আইন হবে সে আইনতো বাকশালী আইন হবে। একটা অবাধ সুষ্ঠু নির্বাচন করার জন্য যে নির্বাꦚচন কমিশন গঠন দরকার সেটি এই আইনের মাধ্যমে হবে না। বরং এটা হবে শেখ হাসিনার ইচ্ছার প্রতিফলন।”

Link copied!