• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজধানীতে কালবৈশাখীর তাণ্ডব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৩:৪৩ পিএম

রাজধানীতে 🌠কালবৈশাখী ও বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) বেলা সোয়া ৩টার দিকে দম♐কা হাওয়ার সঙ্গে বিদ্যুৎ চমকানো, বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। যা চলে ২০ মিনিটের মতো।

এর আগে, শুক্রবার সকাল থেকে রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে খটখটে রোদ। সঙ্গে ভ্যাপসা গরমের অনুভূতি ছিল। 💙ভ্যাপসা গরমের পর এই বৃষ্টি কিছুটা স্বস্তি নিয়ে আসবে বলে আশা করা যাচ্ছে।

আবহাও💟য়া অধিদপ্তর সূত্রে জানা 𒁏গেছে, চলমান এই বৃষ্টি থেমে থেমে সন্ধ্যা গড়িয়ে রাত পর্যন্ত চলতে পারে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল ৬টা থেকে শুক্রবার (২২ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত দেশে বৃষ্টিপাতের পরিমাণ কমেছে অনেকটা। এসময়ে সবচেয়ে বেশি বৃষ্টিপাত 𒅌হয়েছে নিকলিতে ২৬ মিলিমিটার। চট্টগ্রামে ও শ্রীমঙ্গলে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২ মিলিমিটার। এছাড়া কক্সবাজার, রংপুর ওꦜ ডিমলায় সামান্য বৃষ্টিপাত হয়েছে।

শুক্রবার সকালে 🦄আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ﷺও চট্টগ্রাম বিভাগের দু‍‍`এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার দেশের♐ সর্বোচ্চ তাপমাত্রা꧋ ছিল খুলনা ও মোংলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। এ দিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আগামী তিনদিনে বৃষ্টির প্রবণতা কমে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। 

Link copied!