• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মমতাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে চিঠি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০৯:০৯ এএম
মমতাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে চিঠি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠির মাধ্যমে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু পরিদর্শনের অনুরোধ জানিয়ে এ চিঠি দেওয়া হয়। শুধু তা-ই নয়, চিঠিতে আগামী সেপ্টেম্বরে দিল্লিতে মমতার স⛦ঙ্গে সাক্ষাতের ইচ্ছাও প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।

১২ জুলাই রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে আসা চিঠিতে “‘প্রিয় মমতাজী’ সম্বোধনে বাংল💙াদেশের প্রধানমন্ত্রী লিখেছেন- আপনার পত্রের জন্য ধন্যবাদ। আপনার আন্তরিকতা ও হৃদ্যতা আমাকে আপ্লুত করেছে। বাংলাদেশের মানুষ পশ্চিমবঙ্গের জনগণের সঙ্গে অনুরূপ একাত্মা অনুভব করে।

আপনি ইতোমধ𝕴্যেই জেনেছেন, নিজস্ব অর্থায়নে পদ্মা বহুমুখী সেতু নির্মাণের মধ্য দিয়ে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রদর্শিত পথে আত্মনির্ভরশীল সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে দিয়েছে। এই সেতু বাংলাদেশের সঙ্ಌগে পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতের আত্মিক বন্ধনকে আরও দৃঢ় করবে ও বাণিজ্যিক সম্পর্কে সম্ভাবনার নতুন দ্বার উন্মোচন করবে আমি বিশ্বাস করি।”

চিঠির শে🎉ষ পর্বে প্রধানমন্ত্রী লিখেছেন, 𒆙“সুবিধাজনক সময় বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ রইল। সেপ্টেম্বরে ২০২২-এ আমার নির্ধারিত নয়াদিল্লি সফরকালে আপনার সঙ্গে সাক্ষাতের সুযোগ সৃষ্টি হবে বলে আশা রাখি। দুই বাংলার ভাষা, সংস্কৃতি ও আদর্শগত সাদৃশ্যের ওপর ভিত্তি করে বিদ্যমান সম্পর্কের দৃঢ়তর করতে একযোগে কাজ করার বিকল্প নেই।  

আপনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু🔯 ও অব্যাহতও সাফল্য প্রত্যাশা করি।”

মঙ্গলবার (১৯ জুলাই) নবান্নের তরফে জানা গেছে, গত ২০ জুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ঐতিহ্যশালী আম পাঠিয়েছিলেন পশ্চিমবঙ্গের ম🀅ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। স🍷েই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন। পরে ১২ জুলাই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে চিঠি এসেছে মুখ্যমন্ত্রীর কাছে।

Link copied!