• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিদ্যুৎ স্বাভাবিক হতে লাগবে ৮-১০ ঘণ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৪:৩১ পিএম
বিদ্যুৎ স্বাভাবিক হতে লাগবে ৮-১০ ঘণ্টা
ফাইল ফটো

দেশে চলমান বিদ্যুৎ বিপর্যয় পরিস্থিতি স্বাভাবিক হতে ৮-১০ ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর একজন সহসভাপতি ও আরডিএম গ্রুপের 🀅চেয়൲ারম্যান রকিবুল আলম চৌধুরী।

মঙ্গলবার (৪ অক্টোবর) গণমাধ্যমক🅷ে তিনি এ তথ্য জানান।

রকিবুল আলম চৌধুরী বলেন, “বিদ্যুৎ বিভাগ থেকে আমাদের একটি বার্তায় জানানো হয়েছে, বিদ্যুৎ স্বাভাবিক হতে ৮-১০ ঘণ্টা লাগতে পারে। এই দীর্ঘসময়🍸 ব𝄹িদ্যুৎ না থাকলে পোশাক কারখানায় বিশেষ করে টেক্সটাইল ও ওয়াশিং সেক্টরে সমস্যা হতে পারে।

এদিক👍ে গ্রিড বিপর্যয়ে দেশের একটি বড় অংশ বিদ্যুৎহীন হয়ে পড়ার পর বিষয়টি নিয়ে মন্ত্রণালয় বা কোন𒊎ো সংস্থা থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কিছু জানানো হয়নি।

জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলꦍেট, ময়মনসিংহ অঞ্চলের অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। তবে কোন গ্রিডে সমস্যা দেখা দিয়েছে, তা এখ🗹নো চিহ্নিত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

আরও পড়ুন… দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎহীন

মঙ্গলবার (৪ অক্টোবর) বিদ্যুৎ ব﷽িতরণে সরকারি কোম্পানি পাওয়ার গ্রিডের এক শীর্ষস্থান🧔ীয় কর্মকর্তা জানান, এই গ্রিডের আওতায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করা হয়। ফলে এই চার বিভাগের বিদ্যুৎ নেই বললেই চলে।

তিনি আরও জানান, বিদ্যুৎ সরবরাহ আবার চালু করতে বেশ কয়েক ঘণ্টা সময়♊ লাগবে। কারণ, গ্রি🎶ড বিপর্যয় হলে সব বিদ্যুৎকেন্দ্র স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়। তার প্রতিটি ম্যানুয়ালি চালু করতে হয়।

অপরদিকে, পিডিবি জানি🦄য়েছে, জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দিয়েছে। এর কারণে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকায় প্রায় ১ ঘণ্টা ধরে বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ডিপিডিসি ও ♉ডেসকো সূ🔴ত্রে জানা গেছে, মঙ্গলবার বেলা ২টা ৫ মিনিট থেকেই পুরো ঢাকায় বিদ্যুৎ নেই। দ্রুত বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করছে পিজিসিবি।

Link copied!