• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের বাল্যবিবাহ নিয়ে হতাশ ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১, ০৯:১১ এএম
বাংলাদেশের বাল্যবিবাহ নিয়ে হতাশ ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূত

প্রথমবারের মতো তিন দিনের ꦫসফরে বাংলাদেশে এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের গার্লস এডুকেশন বিষয়ক বিশেষ দূত হেলেন গ্রান্ট।

সোমবার (২২ নভেম্বর) ঢাকার ব্রিটিশ হা🌜ইকমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেౠষ এ দূত বাংলাদেশ ভ্রমণের খবর নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সফর নিয়ে টুইট বার্তায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূত লিখেছেন, “দুঃখের বিষয় হচ্ছে, বাংলাদেশে ২৫ বছরের কম বয়সী অর্ধেকেরও বেশি নারীর ১৮তম জন্ꦗমদিনে♏র আগে বিয়ে হয়ে যাচ্ছে। আজ আমি বাল্যবিবাহ রোধে কাজ করা তরুণ নেতাদের তাদের কমিউনিটিতে অবদানের অনুপ্রেরণামূলক গল্প শুনেছি।”

বাংলাদেশে এসে জাগো ফাউন্ডেশন প্রতিষ্ঠিত স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিশেষ দূত। আরেক টুইটে গ্রান্ট লিখেন, “ভালো লাগছে। জাগো ফাউন্ডেশন বিশ্বাস করে, শিক্ষার সমতা নিশ্চিত করা গেলে একটি সুন্দর প🦋ৃথিবী গড়ে তোলা সম্ভব।”

এদিকে 🙈ব্রিটিশ হাইকমিশন জানায়, হেলেন গ্রান্🐟ট বাংলাদেশ সফরে এসে উচ্ছ্বসিত। সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ এবং বাংলাদেশের নারীদের সঙ্গে এবং মানসম্মত শিক্ষার ক্ষেত্রে কী ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে, সেসব অভিজ্ঞতার কথা শুনবেন তিনি।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!