• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রয়োজনে ডিম আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৩:১০ পিএম
প্রয়োজনে ডিম আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী

দেশের ব🐓াজারে দাম কমানোর স্বার্থে প্রয়োজনে ডিম আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণি🅰জ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (১৭ আগস্ট) সচিবালয়ে🐈 সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, “ডিম আমদানি করতে গেলে একটু সময় লাগবে। আমরা আর কিছুদিন দেখি, যদি দাম ন💙া কমে, তাহলে ডিম আমদানির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

তিনি বলেন, “কৃষি, মৎস্যসহ কয়েকটা মন্ত্রণালয় মিলে কীভাবে ডিমের দাম কমানো 🌳যায়, সে বিষয়ে আলোচনা করা হবে। তবে সবকিছু রাতারাতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।”

সবকিছু বাণিজ্য মন্ত্রণালয় কন্ট্রোল করে না জানিয়ে মন্ত্রী বলেন, “জ্বালানি তেলের দাম বাড়ায় হঠাৎ করে অনেকে সুযোগ নিয়েছেন। যে পরিমাণ ব🎶াড়ার কথা, এর চেয়ে অনেক বেশি বাড়ানো হয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি, কীভাবে নিয়ন্ত্রণ করা যায়।”

আরও পড়ুন… খোলা বাজারে বেড়েছে টাকার মান

বাজারের বর্তমান পরিস্থিতির বর্ণনা দিয়ে টিপু মুনশি বলেন, “আমি জানতে পেরেছি, তেলের দাম বাড়ায় চালের দাম ক🍷েজিতে ৫০ পয়সা বাড়তে পারে, কিন্তু ৪ টাকা বেড়ে গেছে। কোনো লজিক আছে, তার মানে সুযোগটা নিয়ে নি🎃য়েছে। ডলার দেখলেন হঠাৎ করে কত বেশি, সেটাও কিন্তু চেষ্টা করা হচ্ছে।”

খুব শিগগিরই তেলের দাম পুনর্নির্ধারণ করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, “বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমেছে, আবার ডলারের দাম বেড়েছে। এ দুটিকে বিবেচনায় নিয়ে একটি দাম নির্ধারণ করা হবে। আ🍎মরা সেই চেষ্টা কর⛦ছি।”

ব্যবসায়ীদের ভোজ্যতেলের দাম লিটারে ২০ টাকা বাড়ানোর প্রস্তাবের বিষয়ে মন্ত্রী বলেন, “আমাদের সেই সিদ্ধান্ত হয়নি এখনো। আলোচনা চলছে। বিশ্ববাজারে ভোজ্যতেলের দাম কমেছে, আবার ডলারের দাম বেড়েছে। 𒐪এ দুটিকে বিবেচনায় নিয়ে একটি দাম নির্ধারণ করতে হবে। আমরা সেই চেষ্টাই করছি। খুব শিগগিরই তেলের দাম পুনর্নির্ধারণ করা হবে। আমরা বসে আছি যদি ডলারের দামটা একটু যদি কমে। আমাদেরও নেগোশিয়েট করা ওদের সঙ্গে একটু সুযোগ হবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!