• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে অশনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২২, ১১:০৩ এএম
প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে অশনি

অশনি শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ভারতের উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে ঘূর্ণ🦂িঝড়টি। তবে গতিপথ পরিবর্তন না করলে বাংলাদ🧜েশে এ ঘূর্ণিঝড়টি আঘাত হানার শঙ্কা কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, অশনি ভারতের উপকূলꦕের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে আঘাত হানার শঙ্কা কম। তবে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত বাড়বে। বি🌟শেষ করে উপকূলীয় জেলা পটুয়াখালী, নোয়াখালী ও পিরোজপুরে থেমে থেমে বৃষ্টি শুরু হয়েছে।

আবহাওয়া অফিস আরও জানান, এখনো ঘূর্ণিঝড়টি বাংলাদেশের সীমানা থেকে বেশ দূরে রয়েছে। এর গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে। গতিপথ পরিবর্তন না করলে বাংলাদেশ🌳ไে আঘাত হানার শঙ্কা খুব কম।

এ ছাড়া অশনির প্রভাবে সাগর🍷 বিক্ষুব্ধ থাকায় দেশের ৪ সমুদ্রবন্দরকে সতর্ক থাকতে বলা হয়েছে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।

এর আগে হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদনে জানা যায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হও✅য়া অশনি গতি বাড়িয়ে ঘণ্টায় ১৪ কিলোমিটার বেগে ভারতের পূর্ব উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে। অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে ৮১০ কিলোমিটার দক্ষিণে ও ওড়িশার পুরী থেকে ৮৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি।

Link copied!