• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিম্নচাপে বাড়বে তাপমাত্রা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৫:১৯ পিএম
নিম্নচাপে বাড়বে তাপমাত্রা
ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগর ও এর আশেপাশে এলাকায় গভীর নিম্নচাপ থাকায় সারা দেশের আকাশে মেঘের সঙ্গে দিনের তাপমাত্র🥂া বাড়বে বলে জানিয়েছে আবহাও♋য়া অধিদপ্তর।

শনিবার (৫ মার্চ) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ✱ শরিফুল নেওয়াজ এ তথ্য জা🐻নান।

অধিদপ্তরের আবহাওয়াবিদ বলেন, “দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটা গভীর নিম্নচাপ রয়েছে। এই নিম্নচাপটার অবস্থান শ্রীলঙ্কার কাছাকাছি। সেইসঙ্গে এটার মুভমেন্ট আছে শ্রীলঙ্কা ও তামিলনাড়ু উপকূলের দিকে। এর প্রভাবে আমাদের আকাশে কিছু মেঘ থাকবে। সাগরে নিম্নচাপ থাকলে গরমের অনুভূতি বাড়বে। তবে গরমের অনুভূতি বাড়লেও বৃষ্টির কোনো সম্ভবনা নেই। এই নিম্নচাপ থেকে খুব বেশি প্রভাব আমাদের দেশে পড়বে না। শুধু⛄ তাপমাত্রাটা একটু বাড়তে পারে।”

শরিফুল নেওয়াজ বলেন, “নিম্নচাপটা এখনও সাগরে আছে, আমরা খোঁজ-খবর রাখছি। আগামীকাল ৬ মার্চ অথবা ৭ মার্চ সাগরের নিম্নচাপটি ভূমিতে আঘাত হানত🔯ে পারে। এখন পর্যন্ত আমাদের তথ্যনুযায়ী বাংলাদেশে এর তেমন কোন প্রভাব পড়বꦿে না।”

এই আবহাওয়াবিদ আরও বলেন, “আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস।&r🅘dquo;

অন্যদিকে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ♏্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস বলে জানান তিনি।

Link copied!