• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংসদে বিএনপি নেতা হারুন

‘নাসিক নির্বাচন নিয়ে বিতর্ক কম হয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০২:০৯ পিএম
‘নাসিক নির্বাচন নিয়ে বিতর্ক কম হয়েছে’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে ‘বিতর্ক তুলনামূলক কম হয়েছে’ বলে মন্তব্য ক🧜রেছেন বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ। তবে নিজের নির্বাচনী এলাকা চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় সরকার নির্বাচন ‘স্বচ্ছ ও নিরপেক্ষ হয়নি’ অভিযোগ করে তিনি বলেন, “নারায়ণগ🤪ঞ্জ সিটি নির্বাচন হয়েছে। তুলনামূলকভাবে এই নির্বাচন নিয়ে বিতর্ক কম হয়েছে। কিন্তু এখানে মাত্র ৫০ শতাংশ (প্রকৃত সংখ্যা ৫৬.২৫ শতাংশ) ভোট কাস্ট হয়েছে।”

সোমবার জাতীয় সংসদে পয়েন্💛ট অর্ডারে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গত ৫ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জে ইউপি নির্বাচন ও ৩০ নভেম্বর পৌরসভার নির্বাচন অনুജষ্ঠিত হয়েছে উল্লেখ করে হারুনুর রশীদ বলেন, “আমি গত অধিবেশনে আপনার (স্পিকার) মাধ্যমে আবেদন করেছিলাম অন্তত আমার জনগণ যাতে ভোট দিতে পারে, এর নিশ্চয়তা চেয়েছিলাম। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলাম, ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করেছিলাম এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও কথা বলেছিলাম।”

এরপরও নির্বাচন সুষ্ঠু হয়নি অভিযোগ করে হারুন বলেন, “আমার নির্বাচনী এলাকায় ভোটের দিন ৫০ জন সাংবাদিকের সামনের প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলেছি। সেই দিন কোনোဣ নির্বাচন হয়নি। ইভিএমে ভোট হয়েছে। সেখানে ব্য💫াজ লাগানো, কেউ বলে ইভিএম মনিটর, কেউ টেকনিশিয়ান। আমি তার (সিইসি) সঙ্গে কথা বলেছিলাম, উনিও বলছিলেন, গোপন কক্ষেও লোক!”

বিএনপির এই সংসদ সদস্য আরও বলেন, “আমার নির্বাচন এলাকার যে পৌর নির্বাচন হয়েছে, তাতে অনিয়ম ও দুর্নীতি হয়েছে। এর সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্য💝বস্থা গ্রহণ করবেন কি না—এটি আমার দাবি। তা না হলে কেন আমরা সংসদে থাকব? আমি আপনার কাছে প্রশ্ন রাখতে চাচ্ছি এই কারণে, যারা দায়িত্বে রয়েছেন। আমার সঙ্গে কথা বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী, সড়ক পরিবহনমন্ত্রী, পুলিশ♎ ও নির্বাচন কমিশন কথা দিয়েছিল। তারপরও নির্বাচন সুষ্ঠু হয়নি।’

Link copied!