• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারীদের বিদেশে পাঠিয়ে বিক্রি করে দিতেন তারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২২, ১০:৩৩ এএম
নারীদের বিদেশে পাঠিয়ে বিক্রি করে দিতেন তারা

দরিদ্র নারীদের বিনা পয়সাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚয় সৌদি আরবসহ বিভিন্ন দেশে পাঠিয়ে বিক্রি করে দেওয়া হতো দালাল চক্রের কাছে। এরপর বিভিন্ন বাসায় আটকে রেখে চালানো হয় শারীরিক ও মানসিক নির্যাতন। পরে তাদের দেশে ফি🐼রিয়ে আনার নাম করেও পরিবারের কাছ থেকে আদায় করা হয় মোটা অঙ্কের অর্থ। এমন প্রতারণায় জড়িত একটি চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ঢাকার মালিবাগে ডায়নামিক স্টাফিং সার্ভিসেস ওভারসিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানে ৭৮টি পাসপোর্ট জব্দ🀅𝓡 করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ফরহাদ হোসেন রেজা সিকদার (৪২), মো. মিজান (৩৯), আনোয়ার হোসেন (৪০), রাজু আহমেদ আরজু⛦ (৫০) ও আনোয়ার হোসেন (৩৯)। পলাতক রয়েছেন ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইমরান (৪২) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সানাউল্লাহ (৪🔥৫)।

সিআইডির অতিরিক🐻্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান জানান, সৌদি আরবে পাচার হওয়া এক নারীর স্বামীর অভিযোগের পরিপ্রেক্ষিতে চক্রের কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

সিআইডি জানায়, গত বছরের অক্টোবরে এক নারী𒆙কে উচ্চ বেতনে চাকরি দেওয়ার কথা বলে তাক෴ে সৌদি আরবে পাঠান চক্রের সদস্যরা। তাকে বলা হয়, সৌদি আরবে যেতে তাকে কোনো অর্থ খরচ করতে হবে না। তবে বিষয়টি পরিবারের কাউকে জানানো যাবে না। চক্রটির এমন প্রলোভনে পড়ে ওই নারী পরিবারের কাউকে না জানিয়ে একই বছরের নভেম্বরে সৌদি আরবে যান।

অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান জান𒊎ান, সৌদি আরবে পাচার করে ওই নারীকে চার লাখ টাকায় একটি দালাল চক্রের কাছে বিক্রি করে দেওয়া হয়। পরে তাকে দাম্মাম এলাকার একটি বাসায় আটকে রেখে গৃহকর্মীর কাজে বাধ্য করা হয়। সেখানে তার ওপর চলে শারীরিক ও মানসিক নির্যাতন। প্রায় তিন মাস পরিবারের সঙ্গে যোগাযোগও করতে পারেননি তিনি।

আটক অবস্থায় থাকার একপর্যায়ে মোবাইল ফোনে যোগাযোগের একটি অ্যাপের মাধ্যমে ওই নারী তার স্বামীর সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হন। তখন স্বামীকে বিস্তারিত ঘটনা জানান। নারীর স্বামী ডায়নামিক 𓃲স্টাফিং সার্ভিসেস ওভারসিজ লিমিটেডের সঙ্গে যোগাযোগ করেন। তখন প্রতিষ্ঠানটি মুক্তিপণ হিসেবে তার কাছে চার লাখ টাকা দাবি করে। গত জুনে এক লাখ টাকা মুক্তিপণ নিয়ে তিন দিনের মধ্যে ওই নারীকে দেশে ফিরিয়ে আনার আশ্বাস দেওয়া হয়। তবে তাকে দেশে আনা হয়নি।

এ ঘটনায় কথিত ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ ৯ জনের নাম উল্লেখ করে শুক্রবার হাতিরঝিল থানায় মামলা হয়েছে। মামলায় পাঁচজনকে গ🤡্রেপ্তার দেখানো হয়।

Link copied!