• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশের অর্থনীতির ভিত এখন অনেক গভীর : তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৪:৪৪ পিএম
দেশের অর্থনীতির ভিত এখন অনেক গভীর : তথ্যমন্ত্রী
ছবি: সংগৃহীত

বাংলাদেশের অর্থনীতির ভিত এখন অনেক গভীর। দেশের রিজার্ভ ৫২ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। এ দিয়ে এক বছরের পণ্য কেনার সামর্থ্য আছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীꦿগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে স🥀চিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের স🌊ঙ্গে তিনি এ কথা জানান।

বাংলাদেশ যেভাবে উন্নয়নের পথে হাঁটছে, তাতে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি হতে পারে, অর্থনীতিবীদদের এ ধারণা প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশে যে রেমিট্যান্স আসে এবং যে রপ্তানি আয়, তা ক্রমান্বয়ে🃏 বৃদ্ধি পাচ্ছে। দেশের যে অভ্যন্তরীণ বাজার, সেটিও বড় বাজার।”

বিদ্যুৎ খাতে যে ভর্তুকি দেওয়া হচ্ছে, সেটি কোনো সংকটে ফেলছে কি না, জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, &ldquo൲;বিদ্যুৎ খাতে তো প্রচুর ভর্তুকি দেওয়া হয়। ভর্তুকি না দিলে তো বিদ্যুতের দাম অনেক বাড়বে। সেটি তো সাধারণ মানুষের জন্য অসুবিধা হবে। সেটি বিবেচনায় রেখে বিদ্যুৎ খাতে ভর্তুকি দেওয়া হচ্ছে।”

এ ওসময় র‍্যাব কর্মকর্তাদের বিষয়ে মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে মন্ত্রী বলেন, “নিষেধাজ্ঞা দেওয়ার এক সপ্তাহ পরেই যুক্তর♈াষ্ট্র কিন্তু সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমনে র‍্যাবের ভূমিকার প্রশংসা করে। সুতরাং এটি নিয়ে উভয় দেশ কাজ করছে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়েও কাজ চলছে।”

Link copied!