• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ট্রেনে রেফারেন্সে সুযোগ-সুবিধা নেওয়া যাবে না : মন্ত্রণালয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৮, ২০২২, ০৬:৩১ পিএম
ট্রেনে রেফারেন্সে সুযোগ-সুবিধা নেওয়া যাবে না : মন্ত্রণালয়

রেলমন্ত্রী বা সংশ্লিষ্ট কর্মকর্তা ও আত্মীয়-স্বজনের রেফারেন্সে (সুপারিশ) ট্রেনে কো⛦নও প্রকার অবৈধ সুযোগ-সুবিধা নেওয়া যাবে না বলে নির্দেশনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

রোববার (৮ মে) বিকেলে রেলমন্ত্রীর একান্ত সচিব (যুগ্ম-সচিব) মোহম্মদ আতিকুর রহমান স্বাক্ষরি✤ত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়- সম্প্রতি দেখা যাচ্ছে—রেলমন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব এবং ব্যক্তিগত কর্মকর্তাদের অগোচরে তাদের রেফারেন্সে আত্মীয়, পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব পরিচয় উল্লেখ করে বিভিন্ন রেল স্টেশনে টিকিট♐ দাবিসহ ট্রেনে উঠে বিশেষ সুবিধা দাবি করছেন। এছাড়া অনেকেই মন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব এবং ব্যক্তিগত কর্মকর্তাদের নিকট আত্মীয় পরিচয়ে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্প পরিচালকদের কাছে বিভিন্ন প্রকার অবৈধ সুযোগ-সুবিধার জন্য মোবাইলে যোগাযোগ করছেন।

নির্দেশনা আরও বলা হয়- বিষয়টি মন্ত্রীকে অবহিত করা হলে তিনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করার পাশাপাশি মোবাইল নম্বরগুলো আইন প্রয়োগকারী  সংস্থার নিকট প্র📖েরণ করে তাদের সঠিক পরিচয় জানার জন্য নির্দেশ দি🌟য়েছেন।

এক্ষেত্রে সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীকে বিভ্রান্ত না হওয়ার জন্য এবং দাপ্তরিক প্রক্রিয়া অনুসরণ না করে কোনও কার্যক্রম গ্রহণ না করার জন্য অনুরোধ করা হলো হয় বলেও নির্দেশনায় উল্লꦰেখ করা হয়।

Link copied!