• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টুঙ্গিপাড়ায় স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্প সেবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৫:০৯ পিএম
টুঙ্গিপাড়ায় স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্প সেবা

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত 🐼সপ্তাহব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে তৃতীয় দিনে এক হাজার ৬৪৩ জন রোগী চিকিৎসাসেবা ও বিনা꧙মূল্যে ঔষধ পেয়েছেন।

সোমবার (২১ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ঐতিহাসিক গিমা💧ডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এ স্বাস্থ্যসেবা কর্মসূচি শুরু হয়। বিকেল তিনটা পর্যন্ত এ সেবা কার্যক্রম চলে। এ সময় স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা. এম এ আজিজ সার্বক্ষণিক চিকিৎসাসেবা কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করেন।

ডা. এমএ আজিজ বলেন, “গত দুদিনের সেবাগ্রহীতারা সন্তুষ্টূ বলে রোগীর সংখ্যা♎ বেশি। রোগীদের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণ ঔষধ সরবরাহ করছি। ꦜআজও চিকিৎসাসেবা প্রদানের জন্য একটি সেবা বুথ বাড়িয়েছি।”

স্বাচিপের সভাপতি আরও বলেন, “শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে ফরিদপুরের বঙ্গবন্ধু মেডি🐽কেল কলেজের স্বাচিপ সমর্থিত বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা প্রদান করেছেন। প্রথম দিন থেকেই আমরা দেশ বরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে রোগীদের সেবা দিয়ে আসছি।”

এছাড়া স্বাচিপের ফ্রি হেলথ মেডিকেল ক্যাম্পে মেডিসিন, কার্ডওলজি, মা ও প্রসূতি, চক্ষু, নাক,কান ও গলা, সার্জারি, চর্মরোগ, শিশুরোগ বিভাগ, অর্থোপেডিক্স, ডেন✨্টিস্ট্রি,নিউরো সার্জারি বিভাগে দেশবরেণ্য চিকিৎসকরা সেবা দিয়ে আসছে।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে গত শনিবার ১০ টায় এ কর্ম꧙সূচির উদ্ধোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজুলুল করিম সেলিম।

এদিন বিভিন্ন বিভাগের দেশ বরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকরা ৪৯৩জন রোগী চিকিৎসা পরামর্শ প্রদান করেন ও তাদের মাঝে বিনামূল্যে ঔষধ প্ಌরদান করা হয়। এছাড়া দ্বিতীয় দিনে ৮৮৯ জন রোগী সেবা নিয়েছেন। এ স্বাস্থ্যসেবা কর্মসূচি আগামী ২৫ মার্চ শেষ হবে।

Link copied!