• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় জরিমানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ১২:৪৭ পিএম
জেলিযুক্ত চিংড়ি বিক্রি করায় জরিমানা

জেলিযুক্🉐ত চিংড়ি মাছ, নকল প্রসাধনী সামগ্রী ও লাইসেন্সবিহীন ভেজাল ওষুধ উৎপাদনকারী মোট ৫টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২০ লাখ ১০ হাজার টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ জেলিযুক্ত চিংড়ি, নকল প্রসাধনী সামগ্রী এবং ভেজাল ওষুধ জব্দ করা হয়।

র‌্যাব জানায়, রাজধানীর হাতিরঝিল, যাত্রাবাড়ী এবং নিউমার্কেট থানা এলাকায় অসাধু ব্যবসায়ীরা নামীদামি বিদেশি ব্র্যান্ডের নাম ব্যবহার করে নকল কসমেটিকস উৎপাদন এবং বিক্রি, 🍒মাছের আড়তে চিংড়ি মাছের মধ্যে জেলিযুক্ত করে বিক্রি, লাইসেন্সবিহীন ল্যাবরেটরিজে ভেজাল ওষুধ উৎপাদন এবং বিক্রি করে আসছিলেন।

বুধবার (১ꦓ৪ সেপ্টেম্বর) সকালে র‍্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, ঢাকা মহানগরীর হাতিরঝিল এলাকায় রিজন হারবাল ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নকল কসমেটিকস উৎপাদন এবং বিক্রি করার অপরাধে রিজন হারবাল নামক প্রতিষ্ঠ🌼ানের মালিকসহ ৫ জনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন রিজন হারবাল ফ্যাক্টরির মালিক♋ মো. রিয়াজুল ইসলাম (৪৫), ম্যানেজার মো. মামুনুর রহমান (৪৫), সহযোগী আহাম্মেদ হাওলাদার (২৬), লাল মিয়া (২৪) ও মো. মালেক (৩৫)।

সহকারী পুলিশ সুপার ফারজানা হক বলেন, যাত্রাবাড়ী থানাধীন এলাকায় আল্লাহর দান মাছের আড়ত এবং মন্ডল ফিশ নামক দোকানে চিংড়ি মাছে জেলিযুক্ত করে বিক্রি করায় ওই দুই প্রতিষ্ঠানের মালিক মো. মুসা গাজীকে (৩৬) ১০ হাজার টাকা জরিমানা ও মো. মোস্তফা কামালকে ২ লাখ টাকা জরিম🔴ানা করা হয়।

ফারজানা হক আরও জানান, নিউমার্কেট থানা এলাকায় স্টার ল্যাবরেটরিজ নামক লাইসেন্সবিহীন কোম্পানি ভেজাল ওষুধ তৈরির অপরাধে ল্যাবরেটরিজের মালিকসহ ৩ জনকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া ক্রিসেন্ট ফার্মা নামক প্রতিষ𓂃্ঠানকে ভেজাল ওষুধ আমদানির অপরাꦯধে প্রতিষ্ঠানের মালিকসহ ৫ জনকে ২ লাখ টাকা করে জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রিজন হারবাল ফ্যাক্টরির মালিক মো. রিয়াজুল ইসলাম জরিমানার টাকা পরিশোধ না করায় তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 
 

Link copied!