• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছাত্র নিহত বিএনপি-জামায়াতের অপকর্ম কি না প্রশ্ন কাদেরের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০৫:৫৫ পিএম
ছাত্র নিহত বিএনপি-জামায়াতের অপকর্ম কি না প্রশ্ন কাদেরের
ছবি: সংগৃহীত

রাজধানীর রামপুরায় বাসের চাপায় শিক্ষা🦩র্থী নিহতের ঘটনা বিএনপি-জামায়াতের অতীত সহিংস অপকর্মের পুনরাবৃত্তি কি না𒆙 প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।‌‌  

এছাড়া এই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গভীর শোকাহত ও ব্ওযথিত হয়েছেন বলেও জানিয়েছജেন মন্ত্রী।

বুধবার (১ ডিসেম্বর) কাকরাইলের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটি আয়োজিত ‘৫জি: দি ফ্রন্টিয়ার টেকনোলজি’ শীর্ষক সেমিনারে ভার্চুﷺয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেওয়ার সময় তিনি এ প্রশ্ন রাখেন। 

সেতুমন্ত্রী বলেন, “প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্য অনুযায়ী ঘটনাটি ঘটে রাত ১০টা ৪৫ মিনিটে, এর ১২ মিনিট পর ১০টা ৫৭ মিনিটে নিরাপদ সড়ক চাই ফেসবুক পেজের মাধ্যমে উক্ত স্থান থেকে লাইভ করা হয়। এ ঘটনার সঙ্গে সঙ্গে ১৭টি বাসে আগুন দেওয়া হয় এবং অসংখ্য গাড়ি ভাঙচুর করা হয়।&ജrdquo;

আওয়ামী লীগে☂র সাধারণ সম্পাদক ফের প্রশ্ন রেখে বলেন, এটা কী নিছক দুর্ঘটনা নাকি পূর🐎্ব পরিকল্পিত? 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “সোমবার রাত ১১টায় জামায়াত পরিচালিত টেলিগ্রাম চ্যানেলে খবরটি প্রকাশিত হয় এবং দুর্ঘটনার স্থান থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে খবরটি ছড়িয়ে পড়ে। আর খবরটি ছড়িয়ে পড়ার ১০ মিনিটের মধ্যেই প্রায় ১৫টি বাসে আগুন দেওয়াও শেষ হয়। এখন প্রশ্ন হচ্ছে বিষয়টি আসলেই দুর্ঘটনা কি না? এছাড়া ঘটনার ১২ মিনিটেই নিরাপদ সড়ক চাই পেজ লাইভে গেল কীভাবে? নাকি তারা আগে থেকেই প্রস্তুত ছিল? বাশেরকেল্লা ১৫ মিনিটের মধ্যেই সব খবর পেয়ে গেল কীভাবে? আর বাকি ১০ মিনিটে ১০টি গাড়িতে আগুন কীভাবে দেওয়া হলো? এত মানুষ রাত ১১টার পর ঘটনাস্থলে এলো কীভাবে? তাহলে তারা কি আগেই প্রস্তুত ছিল? সেনাবাহিনী, পুলিশ বা ফায়ার বিগ্রেড এত তাড়াতাড়ি পৌঁছাতে পারে না, যত ℱদ্রুত গাড়ি পোড়ানো হয়েছে। এত রাতে অল্পবয়সী শিক্ষার্থীরা কি এত দ্রুত পৌঁছে গেছে? এমনিতেই সড়ক দুর্ঘটনা নিয়ে আন্দোলন চলছে। যারাই দুর্ঘটনাকবলিত হচ্ছে, তারা সবাই শিক্ষার্থী? গাড়িতে কি ছাত্র ছাড়া অন্য যাত্রী থাকে না? বিষয়টি মোটেই দুর্ঘটনা নয়।

এ ঘটনায় যারা জড়িত, তাদের আই🔯নের আওতায় আনতে সরকার বদ্ধপরিকর বলেও জানিয়েছেন আওয়ামী লীগের এই শীর্ষ নেতা।

আগামী ২০২৩ সালের মধ্যেই পর্যায়ক্রমে ফাইভ-জি সেবা দেশের অন্যান্য বিভাগীয় শহর, শিল্প প্রতিষ্ঠাননির্ভর এলাকায় বিস্তারের পরিকল্পনা রয়েছে। আগামী ১২ ডিসেম্বর প⛄্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পরীক্ষামূলক এই কার্যক্রমের উ❀দ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে বলে জানান ওবায়দুল কাদের।

Link copied!