• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চীন থেকে পণ্য এনে দেওয়ার নামে ১০ কোটি টাকা আত্মসাৎ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৫, ২০২২, ০১:৫৮ পিএম
চীন থেকে পণ্য এনে দেওয়ার নামে ১০ কোটি টাকা আত্মসাৎ

ইকোম্যাক্স নামক এক্সপোর্ট-ইমপোর্ট ব্যবসা প্রꦍতিষ্ঠানের নামে বিদেশ থেকে পণ্য আমদানি করে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎকারী চক্রের মূল হোতাসহ দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডি জানায়, প্রতারণার মাধ্যমে করোনাকালীন এই প্রতিষ্ঠꦅান প্রতারণা করে প্রায় ৮ থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

মঙ্গলবার (২৪ মে)♎ রাজধানীর যাত্রাবাড়ী থেকে সিআইডির ঢাকা মেট্রো পশꦅ্চিমের একটি দল তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন আরাফাত হোসাইন♊ (৪০) ও মো.♌ নাজিম উদ্দিন (৪২)। 

এ সময় তাদের কাছ থেকে সিম্পল বোর্ডের ক্যাটালগ বুক, ইকোম্যাক্স কার্গো লিমিটেডের সিল ও বিভিন্ন ধরনের বই, অনেক ব্যক্তি ও প্𝔉রতিষ্ঠানের মোবাইল নম্বর সংবলিত প্যাড জব্দ করা হয়।

সিআইডি জানায়, এই চক্রটি 🐎রাজধানীর যাত্রাবাড়ী অফিস ভাড়া করে ব্যবসা পরিচালনা করে আসছিল। অল্প সময়ে ও কম খরচে চীন থেকে গ্রাহকদের চা🐠হিদামতো যেকোনো পণ্য সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে অফিস ও মোবাইল নম্বর বন্ধ করে রাখেন।

বুধবার (২৫ মে) সকাল ১১টায় রাজধানীর মালিবাগের সিআইডি ক🅠ার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানা﷽ন ঢাকা মেট্রো সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন।

ডিআইজি মো. ইমাম হোসেন জানান, এ চক্রটি ৩৫ জনের কাছ থেকে আনুমানিক ৩ কোটি ꦓটাকা আত্মসাৎ করে। চক্রের এক সদস্য ইতিপূর্বে চীনে পড়াশোনা করত বলে জানা যায়। আরেক সদস্য 🐼চীন থেকে মেডিকেল ইকুইপমেন্ট কেনার জন্য যাতায়াত করতেন। 

Link copied!