• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চালের বাজারে কিছুটা অসঙ্গতি রয়েছে: বাণিজ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২২, ০৫:৫৭ পিএম
চালের বাজারে কিছুটা অসঙ্গতি রয়েছে: বাণিজ্যমন্ত্রী
ছবি: সংগৃহীত

চালের বাজারে কিছুটা অসঙ্গতি রয়েছে। পাইকারিতে মোটা চাল ৪৩-৪৪ টাকায় বিক্রি হচ্ছে, আর খুচরা বাজারে গেলে তার দাম তো একটু বাড়বেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্র෴ী টিপু মুনশি। তিনি আরও বলেন, “তবে এখন আর মোটা চাল কেউ খান না। রিকশাচালকরাও চিকন চাল খোঁজেন। আমরা খুচরা বাজারে মনিটরিং আরও বাড়াতে চাই, আর সেজন্য কাজ করবে টাস্কফোর্স।”

রোববার (৩ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজার ൲পরিদর্শন শেষে🅺 এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, “বাজারে পণ্🍷যের দাম বেড়েছে বলেই আমরা বারবার বাজারে আসছি, ব্যবসায়ীদের সঙ্গে বসছি। বাজারে পাইকারিতে তেমন সমস্যা না থাকলেও খুচরা-পাইকারিতে দামের বেশ পার্থক্য রয়েছে।”

এর আগে কারওয়ান বাজার ব্যবসায়ী কমিটির সঙ্গেও বৈঠক করেন মন্ত্রী। এ সময় মন্ত্রী বলে෴ন, “কোথাও যদি চাঁদাবাজির কারণে পণ্যের দাম বেড়ে যাꦇয় তাহলে আমার নম্বরটি নিন। কোন কোন পয়েন্টে চাঁদাবাজি হচ্ছে আমাকে জানান, আমি নিজে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবো।”

এছাড়া ফল ও কাঁচাবাজারের দাম নিয়ে টিপু মুনশি বলেন, “ঢাকায় বেগুন ৫০ টাকা আর রংপুরে ১⭕৫ টাকা। আমরা ভোর রাতে ট্রাক বাজারে আসার সময় মনিটরিং বাড়াতে চাই। এতে বোঝা যাবে দাম♍ের পার্থক্য।”

এদিকে ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী বলেন, “আল্লাহ আপনাদের মাফ করবেন না। যেখানে উৎসবের সময় বিশ্বের সব 💃দেশে দাম কমে, আমাদের এখানে দাম বাড়ানো হয়।”

অন্যদিকে আমাদের প্রত𝓰িবেশী ভারতে পূজায় বিভিন্ন পণ্যের দাম কমে আর আমাদের এখানে সিয়াম-সাধনার মাসে দাম বাড়ানো হয়েছে। তবে কি আল্লাহ আপনাদের মাফ করবেন প্ꦉরশ্ন করেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাণিজ্য সচ🍰িব তপন কান্তি ঘোষ, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান, পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ ব্যবসায়ীরা।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!