• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সব দাবি মেনে নিলে আমরা কোথায় যাব, প্রশ্ন ব্যারিস্টার সুমনের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০৭:১০ পিএম
সব দাবি মেনে নিলে আমরা কোথায় যাব, প্রশ্ন ব্যারিস্টার সুমনের
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীসহ সারা দেশে চলমান পরিস্থিতি নিয়ে সাংবাদ𒉰িকদের সঙ্গে কথা বলেছেন হবিগঞ্জের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি বলেছেন, “আজকে আমি যদি এমপি হিসেবে প্রধানমন্ত্রীকে বলি, ছাত্ররা মারা যাচ্ছে, আপনি পদত্যাগ করেন। কিন্তু আজকে যারা এক দফা দিচ্ছে তারা কালকে আবার আরেক দফা দেবে। বলবে, আপনি আওয়ামী লীগ করা বন্ধ করেন, এই দেশে কেউ আওয়ামী লীগ করতে পারবে না। দুই দিন পর বলবে, এই দেশে মুক্তিযুদ্ধের চেতনা থাকবে না, এদের একটার পর একটা দফা আপনি যদি মেনে নেন, তাহলে আমরা যাব কোথায়।”

রোববার ꦺ(৪ আগস্ট) হাইকোর্♛টে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চলমান সংকটে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন জানিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে ব্যারিস্টার সুমন বলেন, “আমি আজকে ঘুম থেকে উঠে ফেসবুকের বিভিন্ন পোস্টে দেখি, আমি নাকি বিদেশ চলে গেছি। কিন্তুꦐ আপনারা জানেন, আমি হাইকোর্টে আছি, আমার এলাকায় থেকে আসছি। আসলে এখন ফেসবুক গুজবে ভরে গেছে। এ পক্ষ আর ওই পক্ষ না দেখা যাচ্ছে। সবাই গুজব ছড়াচ্ছে।”

হব൩িগঞ্জের এই এমপি বলেন, “আমি সবাইকে বলব, আপনার ফেসবুক দেখে নিশ্চিত না হয়ে ক্রস চেক করে তার পর সিদ্ধান্ত নেন। এখন আমি না শুধু, ওবায়দুল কাদেরও নাকি পালাইয়া গেছে, এই ধরনের গুজবও দেখলাম। আর এসব যারা ছ൩ড়াচ্ছেন, তাদের কাছ থেকে আশা করা যায় না। আমি একজন এমপি হিসেবে আসলে চিন্তিত।”

ব্যারিস্টার সুমন বলেন, “কোটা আন্দোলন ছিল, সংস্ক𒁏ারের আন্দোলন সফল হয়েছে। বিচারের যে আন্দোলন ছিল, বিচারের প্রক্রিয়া শুরু হয়েছে। তিনজন বিচারপতির সমন্বয়ে কমিশন গঠন করা হয়েছে। কিন্তু এখন বিচারের প্রক্রিয়ায় না গিয়ে এক দꦜফা আন্দোলনে যাচ্ছেন, সরকারের পতন এবং শেখ হাসিনার পদত্যাগ চাচ্ছেন।”

আলোচিত এই আইনজীবী বলেন, “যারা ফেসবুকে প্রোফাইল লাল করেছেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই, আমি ততটুকু পর্যন্ত লাল যতটুকু দাবি যৌক্তিক পর্যায়ে ছিল, কোটা সংস্কারের জন্য ছিল, আমি ততটুকু পর্যন্ত লাল ছিলাম। কিন্তু যখন আমার নেত্রী শেখ হাসিনার পদত্যাগ♈ চাচ্ছেন এবং ধ্বংস লীলায় মেতে উঠেছেন, তখন আমি আপনাদের পক্ষে নই, কেননা আপনাদের যেমন আমার নেত্রীর বিরোধিতা করার অধিকার আছে, আমারও আমার নেত্রীর পক্ষে দাঁড়ানোর অধিকার আছে।”  

ব্যারিস্টার সুমন বলেন, “আমি সস্তা জনপ্রিয়তার জন্য এখানে আসিনি, এখন ফেসবুকটা এমন  অবস্থা, আমাকে তো প্রধানমন্ত্রী ফেসবুক এমপি বলতেন, আমি ফেসবুক এমপি হিসেবে থাকতাম এবং সরকারের বিরুদ্ধে আজকে একটা কথা বললে কালকে বলবেন সুমনকে প্রধানমন্ত্রী হিসেবে দ🌊েখতে চাই। আমিতো ওই প্রধানমন্ত্রী হতে এখানে আসি নাই।”

ব্যারিস্টার সুমন আরও বলেন, “আমার রাইট, রং সবগুলো বোঝার ক্ষমতা আছে। আমি পড়াশোনা করে ব্যারিস্টার হয়েছি, আপনারা বলতে পারেন আপনার পড়াশোনা মান 🧔খুবই খারাপ। কিন্তু এটা আপনাদের জিজ্ঞাসা করতে চাই? আপনারা প্রধানমন্ত্রীকে পদত্যাগ করাতে চান, কিন্তু আপনাদের আন্দোলনতো পুরোটাই জামায়াত-বিএনপির হাতে চলে গেছে। তাইলে আপনারা জামায়াতকে আবার ক্ষমতায় নিয়ে আসবেন, তারেককে ক্ষমতায় নিয়ে আসবেন। তিনিতো দণ্ডপ্রাপ্ত।”

Link copied!