• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমরা কাউকে ছাড় দিচ্ছি না : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৩:০৭ পিএম
আমরা কাউকে ছাড় দিচ্ছি না : স্বরাষ্ট্রমন্ত্রী

র‌্যাব কিংব💙া পুলিশ যারাই অন্যায় ক🐻রছে, শাস্তিযোগ্য অপরাধ করলে কেউ শাস্তির বাইরে যায়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “অনেক পুলিশ ও র‌্যাব সদস্য জেল খাটছেন। আমরা কাউকে তো ছাড় দিচ্ছি না।”

রোববার (২ অক্টোবর) রাজধাꦏনীর হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্🏅ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সংস্কার ও জবাবদিহিতার ক্ষেত্রে সরকারের অবস্থান কী- এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যুক্তরাষ্টඣ্র যা রিপোর্ট দিয়েছে, আমরা চেক করে দেখছি। কোনো ভুলভ্রান্তি থাকলে অবশ্যই দেখব। আর র‌্যাব যখন তৈরি হয়, তাদের প্রশিক্ষণও দিয়েছে যুক্তরাষ্ট্র। কাজেই আমরা মনে করি র‌্যাবে যদি কোন🔥ো ভুলভ্রান্তি হয়ে থাকে, তা অবশ্যই দেখা হবে।”

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন পর্যালোচনা করে র‌্যাবের বিষয়ে সংস্কারের ব্যবস্থ🔯া নেওয়া হচ্ছে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, “আমরা সবসময় সংস্কার করছি। আমরা সবকিছুরই আধুনিকায়ন করছি।”

র‌্যাব একটি এলিট ফোর্স উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিভিন্ন সময় র‌্যাবের কিছু বিশেষ দায়িত্ব আমরা দিয়ে থাকি।🔯 তারা নীতিমালা অনুযায়ী কাজ করে। যদি কেউ ভুল কাজ করে থাকেন, আমাদের কাছে যেসব প্রতিবেদন আসছে, সেগুলো আমরা স্টাডি করছি। ব্যক্তিগতভাবে কারও সম্পৃক্ততা যদি থাকে সেগুলো আমরা দেখছি।”

এর আগে, শনিবার (১ অক্টোবর) র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হো💃সেন বলেন, “র‌্যাবে সংস্কারের কোনো প্রশ্নই আসে না। কারণ আমরা আইনের বাইরে কোনো কাজ করি না। র‌্যাব পরিচালনার জন্য বিধি-বিধান আছে। সেভ🌠াবেই র‌্যাব পরিচালিত হয়।”

Link copied!