• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সন্ত্রাস প্রতিরোধে ইতিবাচক ভূমিকা রাখছে র‌্যাব : ডোনাল্ড লু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০২:৫৫ পিএম
সন্ত্রাস প্রতিরোধে ইতিবাচক ভূমিকা রাখছে র‌্যাব : ডোনাল্ড লু

সন্ত্রাস প্রতিরোধে র‌্যাব ইতিবাচক ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু। তিনি বলেছেন, “হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন অনুযায়ী বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে যথেষ্ট অগ্রগতি হয়েছে। র‍🅷্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) নিয়ে আমাদের ভালো আলোচনা হয়েছে।”

রোববার (১৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী 🐭শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন ডোনাল্ড লু।

মনোমুগ্ধকর অতিথিপরায়ণ মানুষের দেশে বন্ধুত্ব শক্তিশালী করতে এসেছি জানিয়ে ডোনাল্ড লু বলেন, “জিএসপি সুবিধা চ𝓀ালু হলে প্রথমে বাংলাদেশ সুবিধা পাবে। গণতন্ত্র ও মানবাধিকার আমাদের কেন্দ্র বিন্দু। এটা নিয়ে আমরা পর✤ামর্শ দেই।”

ব্রিফিংয়ে এ কে আব্দুল মোমেন বলেন, “আমরা ভালো পরাꦰমর্শ পেলে অবশ্꧟যই সেটা নেব। আমরাও অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আওয়ামী লীগ বুলেটে নয়, ব্যালটে বিশ্বাসী।”  

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আ꧂গামী ৫০ বছরে আমাদের (যুক্তরাষ্ট্র-বাংলাদেশ) সম্পর্ক অনেক উন্নতি হয়েছে। আগামী এপ্রিলে আমাকে ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।”

এর আগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে ঢাকা♛ পৌঁছেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। এ সময় দুই দেশের দ্বি-পক্ষীয় বিষয়ে তারা আলোচনা করেন।

অ্যাসিন্ট্যান্ট স্টেট সেক্রেটারি লু ঢাকা সফরকালে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা-নাগ♏রিক সমাজের নেতাদের সঙ্গে দুই দেশের দ্বি-পক্ষীক সম্পর্ক জোরদার ও অর্থনৈতিক সম্পৃক্ততা বাড়ানোর বিষয়ে আলোচনা করার পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন।

এছাড়া ডোনাল্ড লু বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।  
 

Link copied!