• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিটি নির্বাচন

ইসির অনুমতি ছাড়া কর্মকর্তাদের বদলি বা ছুটি নয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০৮:৩৮ পিএম
ইসির অনুমতি ছাড়া কর্মকর্তাদের বদলি বা ছুটি নয়

পাঁচ সিটি নির্ღবাচন চলাকালে কমিশনের অনুমতি ছাড়া নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তাদের বদলি বা ছুটি না দেওয়ার নির্দেশ নির্বাচন কমিশন। সম্প্রতি ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে পাঠানো হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) নির্বাচন কমিশনের ওয়েবসাইটে এ💝ই চিঠি প্রক💦াশ করা হয়।

চিঠিতে বলা হয়, নির্বাচনের সময়সূচির প্রজ্ঞাপন জারির পর নির্বাচনের ফলের গেজেট আকারে প্রকাশের ১৫ দিনের মধ্যে ইসির পরামর্শ ছাড়া কোনো কর্মকর্তাকে বদলি করা যাবে না। অব্যাহতি না পাওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা অতিরিক্ত দায়িত্ব হিসেবে ইসির অধীন প্রেষণে চাকরিরত আছেন বলে গণ্য হবেন। সুষ্ঠু নির্বাচনের জন্য আগের মতো এবারও কর্মকর্তাদের সহযোগিতার আশা করছ🌄ে কমিশন।

চিঠিতে পাঁচ সিটির ভোটগ্রহণের সময় উল্লেখ করে বলা হয়, আগামী ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটিতে ভোট নেওয়া হবে। এজন্য মন্ত্রণালয়/বিভাগের কর্মকর্তা-কর্মচ﷽ারীদের মধ্য থেকে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হবে। তাছ🌼াড়া নির্বাচন পরিচালনার জন্য অনেককে অন্যান্য দায়িত্ব দেওয়া হতে পারে।

এতে আরও বলা হয়, ভোটগ্রহণের জন্য সরকারি অনুদানপ্রাপ্ত ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের মধ্য থেকেও দায়িত্ব দেওয়ার প্রয়োজন হতে পারে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান/সংস্থার স্থাপনা/অঙ্গন ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা๊ হবে।

Link copied!