• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ ভারত বিরোধিতা : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৬:৪৫ পিএম
মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ ভারত বিরোধিতা : নাছিম
বক্তব্য রাখছেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, “স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা আমাদের মহান মুক্তিযুদ্ধের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র ভারতের বিপক্ষে কথা বলে। তারা রাজনৈতিক স্বার্থে আমাদের প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব নষ্ট করে বাংলাদেশের মান✤ুষের স্বার্থ নষ্ট করতে চায়। দেশের মানুষের কষ্ট বাড়ানোর জন্য বিএনপি-জামায়াত অপরাজনীতির নতুন সংস্করণ হলো ভারত বিরোধিতা। তারা ভারতের পণ্য বর্জনের নামে পণ্যমূল্য বাড়ানোর অꦯপচেষ্টা করে দেশের মানুষের স্বার্থের বিরোধিতা করে।”

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসꦗেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ত🔯িনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “আমাদের নিত্যপণ্য সামগ্রী সারা বিশ্ব থেকে আমদানি করি। এটি একটি স্বাভাবিক কার্যক্রম। পণ্যমূল্য যেখানে কম হবে, আমদানি খরচ যেখানে কম পড়বে। ব্যবসায়ীরা সেখান থেকে আমদানি করবে। স💞ারা দুনিয়ায় এটি  গ্রহণযোগ্য। সে বিষয়ে বিরোধিতা করে পক্ষান্তরে পবিত্র রমজানে আমাদের জিনিসগুলোর দাম যাতে আরও বৃদ্ধি করানো যায়, তার চেষ্টা করছে বিএনপি। তারা অসাধু ব্যবসায়ীদের উসকে দেওয়ার জন্য এসব কর্মকাণ্ড করছে। প্রতিবেশী দেশ থেকে আমদানি করলে আমাদের ব্যয় কম হবে সেটি বর্জনের ಞনামে তারা আমাদের মানুষের স্বার্থের বিপক্ষে কথা বলে। তারা মানুষের কষ্ট বাড়িয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।”

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে আমাদের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করার জন্য চেষ্টা করেছেন। সেই স্বাধীনতাকে রক্ষা করার জন্য আমাদের প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা দীর্ঘ ২১ বছর লড়াই সংগ্রাম করেছেন। গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করার জন্য আমরা তার নেতৃত্বে লড়াই করেছি। এই লড়াই সংগ্রামে কত প্রাণ যে দিত🙈ে হয়েছে তার হিসাব করে শেষ করা যাবে না। আমাদের গণতন্ত্রকে আমরা উদ্ধার করতে পারলেও𓆏 আমাদের সেই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করার জন্য এখনো আমাদের সংগ্রাম করে যেতে হচ্ছে।”

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, “যারা মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মিলে আমাদের দেশের মানুষদের পাখির মতো গুলি করে হত্যা করেছে, সেই হত্যাকারীদের দোসররা, উত্তরসূরিরা এখনো বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে প্রতিটি মুহূর্তে তাদের স্বার্থ পূরণের জন্য দেশের বিপক্ষে ও দেশের ১৭ কোটি মানুষের বিপক্ষে অপকর্ম ও দুষ্কর্ম করে যাচ্ছে। জাতি♔র পিতার স্বপ্নের সোনার বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথকে নষ্ট করাই তাদের একমাত্র লক্ষ্য। আমাদের স্বাধীনতাবিরোধী সক♚ল অপশক্তিকে প্রতিহত করে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।” 

Link copied!