• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টি থাকতে পারে আরও দুদিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০১:৩৯ পিএম
বৃষ্টি থাকতে পারে আরও দুদিন

দুই দিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। আশ্বিনের এই বৃষ্টি🧔 আরও দুই দিন থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর ফলে কমবে তাপমাত্রা।

সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ আবহাওয়া অধিদপꦚ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আꦜবহাওয়া অফিস আরও জানিয়েছে, এই সময়ের মধ্যে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। এ ছাড়া বঙ্গোপসাগরে দেখা দিয়েছে লঘুচাপ।

রোববার সকাল🔜 ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর ছাড়া সব বিভাগে বৃষ্টি হয়েছে। তবে বৃষ্টির প্রবণতা বেশি ছিল চট্টগ্রাম বিভাগে। এ সময় সবচেয়ে বেশি ১৩৪ মিলিমিটার বৃষ্টি হꦯয়েছে নোয়াখালীর মাইজদীকোর্টে। ঢাকায় ১২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন 🎀পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ পূর্ব উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

মনোয়ার হোসেন আরও জানান, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিং🐓হ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থ🐎ায়ীভাবে দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ সময় সারা দেশে দিনের তাপমা🌃ত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারেꦗ বলেও জানান তিনি।

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছি𒈔ল নীলফামারীর ডিমলায় ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল কুষ্টিয়ার কুমারখালীতে।

Link copied!