• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বাস্থ্য খাতে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না : সামন্ত লাল সেন


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০৩:১৬ পিএম
স্বাস্থ্য খাতে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না : সামন্ত লাল সেন
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। ছবি : সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, “সারা জীবন অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে ছিলাম, এখনো আছি। স্বাস্থ্য খাতে কোনো অনিয়ম-দ🌠ুর্নীতি-অবহেলা সহ্য করা হবে না।”

﷽শুক্রবার (১৯ জানুয়ারি) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদীতে অবস্থিত হিন্দু সম্প্রদায়ের মহাসাধক শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম পরিদর্শন ও পূজা-অর্চনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সামন্ত লাল সেন বলেন, “ডাক্তারের অবহেলায় কোনো রোগীর মৃত্যু হলে তদন্ত করে ব্൲যবস্থা নেও꧂য়া হবে। তবে রোগীদের স্বজনদেরও মাথায় রাখতে হবে, কোনো মৃত্যু হলে হাসপাতাল এসে ভাঙচুর করা কাম্য নয়। কী কারণে রোগীর মৃত্যু হলো, তাও খেয়াল রাখতে হবে।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা উন্নত করতে পারলে শহরে রোগীর চাপ কমে আস♏বে। বাংলাদেশের অনেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা হাসপাতাল পরিদর্শন করেছি। দেখেছি সেখানকার স্বাস্থ্যব্যবস্থার অবস্থা।

নারায়ণগঞ্জের হাসপাতালে বার্ন ইউন𝔉িট খোলার পরিকল্পনা রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “চিকিৎসকদের বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। সারা দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে।”

বাংলাদেশ বা বিশ্ব থেকে এখনো করোনা শেষ হয়ে যায়নি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “💯যারা অসুস্থ, বৃদ্ধ তারা জনসমাগম এড়িয়ে চলবেন। নিয়মিত মাস্ক পর♈িধান করবেন।

Link copied!