• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমবে : পরিকল্পনামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৩:৩০ পিএম
সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমবে : পরিকল্পনামন্ত্রী

সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্ꦡনান। তবে কতটা কমবে তা এখনই নিশ্চিত করেননি।

সোমবার (৩ অক্টোবর) বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) সম্মেলন কক্ষে জনশুমারি পরবর্তী যাচাই (পিইসি) জরিপ কার্যক্রমে নিয়োজিত তথ্য সংগ্রহকারী, সুপারভাইজাꦜর ও সুপারভাইজিং কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ দাবি করেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, “সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমবে। তবে ক♛তটা বাগে এসেছে জানতে পারবেন দুই একদিনের মধ্যেই। আপনারা বারবার প্রশ্ন করেন মূল্যস্ফীতি নিয়ে। তবে বলতে পারি গতমাসে এটা (আগস্ট) বেড়েছিল তবে চলতি মাসে কমেছে। একটি সুখবর আছে। মূল্যস্ফীতির পাগলাঘোড়ার লাগাম টানা সম্ভব হয়েছে♑।”

এম এ মান্নান আরও বলেন, “আগস্টে মূল্যস্ফীতি বেড়েছিল। কিন্তু সেপ্টেম্বরেও সেটি কমেছে। এর কারণ হচ্ছে ১ কোটি ফꦇ্যামিলি কার্ডের মাধ্🍰যমে চার কোটি মানুষ সুবিধা পাচ্ছে। সেই সঙ্গে সরকারের নানা উদ্যোগের ফলে যারা সরাসরি মূল্যস্ফীতিতে ক্ষতিগ্রস্ত হয়েছে তারা উপকৃত হয়েছেন। ফলে মূল্যস্ফীতিতে লাগাম টানা সম্ভব হয়েছে।”

অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন পরিকল্পনা প্রত🌠িমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা সচিব মামুন-আল-রশীদ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন ও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ꦡমহাপরিচালক মতিউর রহমান। সভাপতিত্ব করেন বিআইডিএসের মহাপরিচালক ড. বিনায়ক সেন। বক্তব্য দেন জনশুমারি ও গৃহ গণনা প্রকল্পের পরিচালক মো. দিলদার হোসেন, পিইসি কার্যক্রমের সমন্বয়কারী ড. ইউনূস।

Link copied!