• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘স্কুলবাস চালু করলে যানজট কমে যাবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৯:৫৫ পিএম
‘স্কুলবাস চালু করলে যানজট কমে যাবে’

পরিবেশ রক্ষায় ও যানজট কমাতে স্কুলবাস চালু করলে প্রাইভেট কারের ব্যবহার কমে যাবে বল🔴ে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি 𒈔করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর বনানীর একটি হোটেলে “বাংলাদেশ’স রোড টু নেট-জিরো (কার্বন নিউট্রালিটি)- রোল অব ইন্ডাস্ট্রি অ্যান্ড কমার্স”𒈔 শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলা♈দেশ-জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিজিসিসিআই) অনুষ্ঠানটি আয়োজন করে।

ডিএনসিসি মেয়র বলেন, “ঢাকা শহর🌄ের স্কুলগুলোতে বিশেষ করে ইংলিশ মিডিয়াম স্কুলগুলোর সামনে শত শত গাড়ি দেখতে পাওয়া যায়। একজন শিক্ষার্থীর জন্য একটি গাড়ি ব্যবহার করা হয়।”

পরিবেশ রক্ষায় ও যানজট কমাতে স্কুলবাস চালু করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, “ফলে প্রাইভেট গাড়ির𝓡 ব্যবহার কমে যাবে। স্কুলবাস সার্ভিস চালু হলে পরিবেশ দূষণ ও যানজট কমবে এবং শিক্ষার্থীদের মধ্যেও সামাজিক বন্ধনও সুদৃঢ় হবে।”

মেয়র আতিক বলেন,🔯 “আমি ইতিমধ্যে কয়েকটি স্কুলের শিক্ষকদের সঙ্গে কথা বলেছি। তারা এ বিষয়ে একমত পোষণ করেছেন।”

শিক্ষার্থীরা সবাই মিলে স্কুলবাসেಞ 🅰যাতায়াত করলে তারা আনন্দ পাবে এবং সুসস্পর্ক সৃষ্টি হবে বলে উল্লেখ করেছেন তিনি।

স্কুলবাসগুলোতে💯 সিসি ক্যামেরাসহ আধুনিক প্রযুক্তির ব্যবহার করে বাচ্চাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে উল্লেখ করে তিনি আরও বলেন, “আমরা জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে পরিবেশবান্ধব 𝔍বৈদ্যুতিক স্কুলবাস চালু করার জন্যও কাজ শুরু করেছি।”

বিজিসিসিআইয়ের সহ-সভাপতি সিভাস্টিয়ান গ্রোর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলবায়ু বিজ্ঞানী গবেষণা সংস্থা ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভলপমেন্টের পরিচালক ড. সালিমুল হক, বিজিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি তরুণ পাটোয়ারী প্রমুখ।
 

Link copied!