• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুদিদোকান থেকে আগুনের সূত্রপাত : ফায়ার সার্ভিস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১২:১২ পিএম
মুদিদোকান থেকে আগুনের সূত্রপাত : ফায়ার সার্ভিস
কীভাবে আগুন লেগেছে, তা তদন্ত শেষে বলা যাবে

মুদি🌱দোকান থেকে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী। তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট বা মশার কয়েল থেকে এই আগুন লাগতে পারে। তবে কীভাবে আগুন লেগেছে, তা তদন্ত শেষে বলা যাবে।

𝕴বৃহস্পতিবার (১৪ সেপ্টেমꦑ্বর) সকাল পৌনে ১০টার দিকে মোহাম্মদপুর কৃষি মার্কেটের সামনে তাৎক্ষণিক এক সংবাদ ব্রিফিংয়ে তাজুল ইসলাম চৌধুরী এসব কথা বলেন।

লে. কর্🀅নেল তাজুল ইসলাম চৌধুরী বলেন, “ফায়ার সার্ভিস এখন ভেতরের ক্ষতিগ্রস্ত মালামাল সরা🍒নোর কাজ করছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৫০ জন কর্মী অংশ নিয়েছেন। তাদের সহযোগিতা করেছে সেনা, নৌ ও বিমানবাহিনী এবং ঢাকা ওয়াসা।”

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক আরও বলেন, এ ঘটনায় কেউ নিহত হননি, তবে আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মী সামান্য আহত হয়েছেন। মার্কেটের সামনে অনেকꦡ ভাসমান দোকান ও উৎসুক জনতার কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

তাজুল ইসলাম চৌ🦄ধুরী আরও বলেছেন, মার্কেটে প্রায় ১০০টি দোকান ছিল। এসব দোকানের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বলা যাবে। মার্কেটটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

এদিকে আগুনে মার্কেটের পাঁ💛চ শতাধিক দোকান পুড়ে গেছে বলে দাবি করছেন ব্যবসায়ীরা। মার্কেট ও কাঁচাবাজারে বৈধ-অবৈধ মিলিয়ে প্রায় ৭০০-৮০০টি দোকান ছিল।

ব্যবসায়ীরা বলছেন, প্রথমে হক বেকারি থেকে আগুনের সূত্রপাত। পরে বাতাসে মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। মার্কেট ব꧒ন্ধ থা🃏কায় ফায়ার সার্ভিস প্রথমে এসে ভেতরে ঢুকতে পারেনি। এ জন্য আগুন আরও বেশি ছড়িয়ে পড়ে চারদিকে।

এর আগে বুধবার🎐 (১৩ সেপ্টেম্বর) রাত ৩ꦗটা ৪৩ মিনিটের দিকে এ অগ্নিকাণ্ডের সূচনা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!