• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দিল্লি হয়ে শনিবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৮:০৫ পিএম
দিল্লি হয়ে শনিবার ঢাকায় আসছেন ডোনাল্ড লু

যুক্তরাষ্ট্রের অর্থ দপ্তরের সহকারী আন্ডfর সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল তিন দিনের সফরে ঢাকায় আ൲সছে। আগামীকাল শনিবার (১৪ সেপ্🌊টেম্বর) তারা ঢাকায় পৌঁছাবেন। এই সফরে থাকছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এবং বহুল আলোচিত কূটনীতিক ডোনাল্ড লু। 

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর পরবর্তী বংলাদেশের সঙ্গে সহযোগিতামূলক সꦇম্পর্ক জোরদারের পথ ও কর্মপন্থা নিয়ে আলোচনা গুরুত্ব পাবে।

এদিকে ডোনাল্ড লু ঢাকা সফরের আগে দিল্লি হয়ে আসায় আলোচনা নতুন দিক যুক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, লু’র ভারত সফরে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তথা বাংলাদেশ প্রসঙ্গ আলোচনায় আসবে। কারণ ইতোমধ্যে বাংলাদেশে নতুন সরকার দায়িত্ব নেওয়ার 🤪পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে টেলিফোনে বাংলাদেশ বিষয়ে কথা বলেছেন।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর এটাই হবে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের প্রথম সফর। অবশ্য ইউনূস সরকার দায়িত্ব নেওয়ার পর থেকেই যুক্তরাষ্ট্র এই সরকারকে সহযোগিতার বার্তা পাঠিয়েছে। এই সরকারের সঙ্গে কাজ করার আগ্রহও প্রকাশ করেছ🐻ে।

Link copied!