• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কম দামে ডিম দেওয়ার পক্ষে বাণিজ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৪:০২ পিএম
কম দামে ডিম দেওয়ার পক্ষে বাণিজ্যমন্ত্রী

আলোচনা সাপেক্ষে ডিমেরꦫ দাম নির্ধারণ করা হবে 💞বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, “ভারত থেকে ডিম আমদানি করে কম দামে ভোক্তাদের দেওয়ার পক্ষে আমি।”

শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্ম♔দ আকরাম খাঁ মিলনায়তনে ‘মিট দ্য ওকাব উইথ টিপু মুনশি’ শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, “আমাদের ভোক্তা ও কৃষক উভয়কেই দেখতে হবে। কৃষি মন্ত্রণালয়❀ পজিটিভ হলে ডিম আমদানি করা হবে। এদিকে যথেষ্ট হিমাগার না থাকায় অনেক পেঁয়াজ পচে যায়। ফলে সেপ্টেম্বরে আমাদের পেঁয়াজ আমদানি করতে হয়।”

যুক্তরাষ্ট্রের দৃষ্টিভঙ্গির কারণে আমরা চীন থ💜েকে কিছুটা সরে এসেছি জানিয়ে মন্ত্রী বলেন, “আমাদের আমদানিতে চীন-ভারতের ওপর নির্ভরতা আছে। আমাদের ইন্ডাস্ট্রি তৈরি না হওয়া পর্যন্ত এই নির্ভরশীলতা থাকবে।”

তিনি আরও বলেন, “রোহিঙ্গারা যে যাবে না, তা বোঝা যাচ𝔍্ছে। রোহিঙ্গাদের ফেরত নেওয়ার মাধ্যমেই মিয়ানমারের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক স্বাভাবিক হবে। মিয়ান🎶মারে কিছু গার্মেন্টস বন্ধ হওয়ায় আমাদের রপ্তানি বৃদ্ধি পেয়েছে।”

সেপা চুক্তি নিয়ে টিপু মুনশি বলেন, “ডিসেম্বর নাগাদ দুই পক্ষ বসে ভারতের সঙ্গে সেপা চুক্তির বিষয়ে সমাধান করা হবে। ইন্দোনেশিয়াসহ কয়েকট🌄ি ♌দেশের সঙ্গে পিটিএ-এফটিএ চুক্তির চেষ্টা চলছে।” 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!