• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতেই সীমান্তে গুলিবর্ষণ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ০২:৪০ পিএম
‘রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতেই সীমান্তে গুলিবর্ষণ’
ফাইল ফটো

রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতেই বাংলাদেশ সীমান্তে মিয়ানমার গোলাবর্ষণ করছে বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত💞 পররাষ্ট্র সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম।

তিনি বলেছেন, “বিদেশি🌠 রাষ্ট্রদূতদের বলেছি, মিয়ানমারের পশ্চিমে বাংলাඣদেশ, দক্ষিণে মিয়ানমার আর্মি আর উত্তরে আরাকান আর্মি। এই অবস্থায় তাদের গোলা কোনোভাবেই বাংলাদেশে আসার কথা না। কাজেই জিওগ্রাফিক্যালি এটা তো হয় না, যদি কেউ ইচ্ছাপূর্বক না করে। কাজেই ইচ্ছাকৃতভাবে আমাদের এই কনফ্লিক্টে (সংঘাত) জড়ানোর প্রচেষ্টা চালানো হচ্ছে।”

মঙ্গলবার (🎀২০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে চীন-জাপান ও পশ্চিমা দেশগুলোর কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব𝓰 কথা বলেন।

আমরা কোনো সংঘাতে জড়াব না জানিয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব বলেন,  “সীমান্তে ঘটে যাওয়াඣ সবকিছু নিয়ে রাষ্ট্রদূতদের সঙ্গে কথা বলেছি। এই বিষয়ে তাদের অবহিত করা হয়েছে। সবকিছু শুনে রাষ্ট্রদূতরা সহায়তার আশ্বাস দিয়েছেন।”

এক প্রশ্নের জবাবে মো. খুরশেদ আলম বলেন, “আমরা𝐆 মিয়ানমারের সঙ্গে যোগাযোগ রাখছি। যাতে করে মিয়ানমার বুঝতে পারে যে এ রকম একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা তাদের জন্য যেমন বিপজ্জনক, তেমনি বাংলাদেশও এটি কখনো সঠিকভাবে গ্রহণ করবে না।”

Link copied!