• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডেঙ্গুতে এক দিনে ৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৪


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৫:৩৩ পিএম
ডেঙ্গুতে এক দিনে ৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৪

গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে ম🔯ঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) সারা দেশে ডেঙ্গুতে আরও পাঁচজনের মৃত্যু হ♐য়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ২৮৪ জন।

মঙ্গলবার (৬ 🗹সেপ্টেম্বর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রত🌳িবেদন থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়🦹েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ২২৪ জন ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ৬০ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা মোট ৮৫০ জনের মধ্যে ৭১১ জন ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর𓂃 ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ১৩৯ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়🐼ারি থেকে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছেন ৭ হাজার ৩৯৭ জন। এর মধ্যে ঢাকায় ৬ হাজার ৪৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজা✨র ৩৪৯ জন।

মোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ৫১৬ জন। তাদের মধ্যে ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৩২৪ জন এবং ঢাকার বাইরে এ সংখ্যা ১ হাজার ১৯২। এদিকে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আ🌜ক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারি মাসে সারা দেশে মাত্র ১২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। এরপর ফেব্রুয়ারি মাসে ২০ জন, মার্চ মাসে ২০ জন এবং এপ্রিল মাসে ২৩ জন ভর্তি হয়। মে মাস থেকে সংক্রমণ কিছুটা ঊর্ধ্বগামী হতে থাকে। ওই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ১৬৩ জন। জুন মাসে ৭৩৭ জন, জুলাই মাসে ১ হাজার ৫৭১ জন এবং গত মাসে (আগস্ট) সর্বোচ্চ ৩ হাজার ৫২১ಞ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত সংক্রমণ এসে দাঁড়িয়েছে ৮৫০ জনে।
 

Link copied!