• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্যা পরিস্থিতি

৬ জেলার ৪৩ উপজেলা প্লাবিত, ফেনীতে একজনের মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৩:৩২ পিএম
৬ জেলার ৪৩ উপজেলা প্লাবিত, ফেনীতে একজনের মৃত্যু

বন্যায় তিন দিনে দেশের ৬ জেলার ৪৩টি উপজেলা প্লাবিত হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাꦛণ মন্ত্রণালয়। এদিকে ফেনীর ফুলগাজী উপজেলায় বন্যার পানিতে ডুবে একজন মারা গেছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার থেকে আজ পর্যন্ত বন্যায়  কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালীꦺ, মৌল🙈ভীবাজারের ১ লাখ ৮৯ হাজার ৬৬৩টি পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ১৭  লাখ ৯৬ হাজার ২৪৮ জন।  

মন্ত্রণালয় জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্𓆉তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন 🅰উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া সংস্থাগুলো। ভারী বৃষ্টি ও ঢলে দেশের উত্তর-পূর্বাঞ্চল ও পূর্বাঞ্চলের প্রধান নদীগুলোয় পানি বাড়ছে।

পানিবন্দী ও ক্ষত♊িগ্রস্তদের জন্য ১ হাজার ৩৫৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে উঠেছেন ১৭ হাজার ৮৮২ জন। আশ্রয় দেওয়া হয়েছে ৩ হাজার ৪৮৬টি গবাদিপশুকে।

বন্যাকবলিত জেলাগুলোয় ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।  ৬ জেলায় ক্ষতিগ্রস্তদের চিকিৎসা দেওয়ার জন্য ৩༺০৯টি মেডিকেল টিম কাজ করছে।

এ ছাড়া  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সার্বক্ষণিক  নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। তথ্য ও সহযোগিতার জন্য চালু রয়েছে ০২৫৫১০১১১৫ নম্বরটি চালু রয়েছে।
ফেনী জেলায় সেন💛াবাহিনী ও নৌবাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে। ফেনীতে বর্ডার গার্ড 🅠বাংলাদেশও (বিজিবি) উদ্ধারকাজে যোগ দেবে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!