• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষে উত্তপ্ত নিউমার্কেট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০১:৪৮ এএম
ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষে উত্তপ্ত নিউমার্কেট

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিকꦅ্ষার্থী🍸দের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩০-৩৫ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে। ঘটনার জেরে 🦂মিরপুর রোডের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রাত ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

এদিকে র🅰াত দেড়টার দিকেও নিউমার্কেটের ব্যবসায়ীরা চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়ে থাকেন। আর ঢাকা কলেজ🃏ের শিক্ষার্থীরা অবস্থান করছিলেন কলেজের প্রধান ফটকের সামনে। ঘটনাস্থলে গেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশীদ।

শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর করা হয়েছে, এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে নিউমার্কেট এলাকায় যান ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। পরে ব্যবসা🍰য়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাহেব আলি বলেন, “রাত ১২টার দিকে ব্যবসায়ী ও ছাত্রদের মধ্যে🎐 সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ব𓄧্যবসায়ী ও ছাত্রদের দুই দিকে সরিয়ে দিয়েছি। কিন্তু কলেজ প্রান্ত থেকে ছাত্ররা ইট-পাটকেল ছুঁড়ে মারছে।”

সংঘর্ষ বাধার কারণ জানতে চাইলে তিনি বলেন, “ক🐷ী কারণে এই সংঘর্ষের সূত্রপাত হয়েছে সে সম্পর্কে আমরা এখনো নিশ্চিত নই।”

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের নি🍨উমার্কেট জোনের সিনিয়র সহকꦓারী পুলিশ কমিশনার (এসি) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

সংঘর্ষের কারণ জানতে চাইলে তিনি বলেন, “সুনির্দিষ্টভাবে কোনো কারণ এখনই বলা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে এ বিষয় ꦚকথা বলে পরে জানাতে পারবো।”

Link copied!