• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি: কারাবন্দীদের মুক্তি চায় হেফাজত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২২, ১২:০৩ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি: কারাবন্দীদের মুক্তি চায় হেফাজত

জাꦚমিন পেলে সরকার ‘বিব্রত’ হয়,🥀 এমন কাজে জড়িত হবে না- এমন প্রতিশ্রতি দিয়ে কারাবন্দী নেতাদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চিঠি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (২৮ জুন) স্বরাষ্ট্রমন্ত্রীক෴ে এমন প্൲রতিশ্রুতি দিয়ে ওই চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চিঠিতে বলা হয়, “আমরা কথা দিচ্ছি, জামিন-পরবর্তী তারা এমন কোনো কর্মকাণ্ডে জড়িত হবে না, যাতে রাষ্ট্র ও সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্♏টি হয়।”

হেফাজতে ইসলামের মহাস🍒চিব মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল মঙ্গলবার বিকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর স🐬ঙ্গে দেখা করেন। সেখানে তাদের প্রায় এক ঘণ্টা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাজিদুর রহমান সাংবাদিকদের বলেন, “আমরা কারাবন্দী আলেমদের মুক্তিসহ💛⛄ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঁচ দফা দাবি জানিয়েছি।”

স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে বলা হয়, এক বছরের বেশি সময় আলেম-ওলামারা বন্দী থাকার কারণে তাদের পরিবার এবং নিয়ন্ত্রণাধীন মসজিদ-মাদরাসা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। বন্দী আলে🌜মদের অনেকে মারাত্মক অসুস্থতায় ভুগছেন। কাউকে কাউকে হুইলচেয়ারে করে আদালতে হাজির করা হচ্ছে।

এছাড়া ২০১৩ ও ২০১৬ সালে হেফাজতে ইসল🔯ামের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছিল সরকার। কিন্তু তা প্রত্যাহার করা হয়নি। বৈঠকে প্রতিশ্রুতি অনুযায়ী স🧜ব মামলা দ্রুত প্রত্যাহারের ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান হেফাজতের নেতারা।

বৈঠকে উপস্থিত ছিলেন- সংগঠনের নায়েবে🤡 আমির মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ও ফোরকান 🐽উল্লাহ খলিল, সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস, ঢাকা মহানগর সভাপতি আবদুল কাইয়ুম সোবহানী, সাধারণ সম্পাদক কেফায়েত উল্লাহ আজহারী প্রমুখ। 

Link copied!