• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্পেন ও যুক্তরাজ্য সফরে গেলেন সেনাপ্রধান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ০৯:৩৯ পিএম
স্পেন ও যুক্তরাজ্য সফরে গেলেন সেনাপ্রধান

স্পেন ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন🔯 সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 🙈শনিবার (২৩ জুলাই) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্পেনের উদ্দেশে যাত্রা করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকেไ পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্পেনে ২৪ জুলাই থেকে ২৬ জুলাই তিনি থাকবেন। সফরকালে সেনাপ্রধান বাಌংলাদেশ সেনাবাহিনীর জন্য সম্প্রতি কেনা দ্বিতীয় Airbus CASA C295W বিমানের হস্তান্তরের চূড়ান্ত প্রস্তুতিমূলক কার্যক্রম এবং এয়ারক্রুদের প্রশিক্ষণ পর্যবেক্ষণের উদ্দেশে এয়ারবাস ডিফেন্স অ্যান্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন।

এই সফরে সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্রের ALCOTAN উপযুক্ততা পর্যালোচনার লক্ষ্যে ইন্সটালাজা নামক প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন জেনারেল শফিউদ্দিন আহমেদ। এছাড়া স্পেনের সেনাবাহিনী প্রধান জেনারেল আমাদ🍬র ফার্নান্দো ইনসেনাত ওয়াই বিরিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

অপরদিকে, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেব🌜ে ২৮ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিত ২২তম কমনওয়👍েলথ গেমসের (বার্মিংহাম-২০২২ নামে পরিচিত) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যে যাবেন। দেশটিতে তিনি ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত অবস্থান করবেন।

আগামী ১ আগস্ট ༺সেনাপ্রধান দেশের উদ্দেশ্যে রওনা করে পরের দিন ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতা ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করবে। সেনাবাহিনী প্রধান ব💦িভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ দেবেন।

Link copied!