• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২২, ০২:২২ পিএম
‘রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে’

রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে🐠 বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (♔৩০ জুলাই) হো‌টেল ইন্টারকন্টিনেন্টালে ‘বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস’ উপলক্ষে আইওএম আয়োজিত অনুষ্🔥ঠানে এ মন্তব্য করে তিনি।

🃏স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলাদে‌শের জন‌্য বোঝা হ‌য়ে দা‌ঁড়ি‌য়েꦦ‌ছে রোহিঙ্গারা। বাংলাদেশ চায় তাদের নিরাপদ প্রত্যাবর্তন।”

আসাদুজ্জামান খান আরও ব‌লে‌ন, “মানব পাচার প্রতি‌রোধে শূন্য সহিষ্ণু নীতি দেখা‌চ্♛ছে সরকার।”

অনুষ্ঠা‌নে প🐲ররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মো‌মেন বলেন, “তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মানব পাচার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা প্রযুক্তির ব্যবহার করে মানব পাচার রোধ করতে পারি।”

মানব পাচার প্রতিরোধে চারটি পদক্ষেপের কথা উল্লেখ করে পররাষ্🍰ট্রমন্ত্রী বলেন, “সচেতনতা বৃদ্ধি, আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ ও ঝুঁকিপূর্ণ এল♎াকাগুলো চিহ্নিত করে মানব পাচারকারীদের শনাক্ত ও অভিযান পরিচালনা করতে হবে।”

অনুষ্ঠানে বাংলাদেশে নিয🉐ুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকশন বলেন, “প্রযুক্তি ব্যবহার করে যেমন পাচারকারীরা তাদের কাজ করছে, আমরাও প্রযুক্তি ব্যবহার করে এর বিরুদ্ধে সোচ্চার হতে পারি।”

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, “বাংলাদেশ সপ্তম দেশ হিসেবে বৈদেশিক মুদ্রা আয় করছে। প্রযুক্তির ফলে সহজে অপরাধীরা পাচারের জন্য মানুষকে খুঁজে𝓀 পায়, প্রযুক্তি ব্যবহার করে আমাদেরও উচিত তাদের বিরুদ্ধে কাজ করা। অবশ্য মানব পাচারবিরোধী বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার।”

Link copied!