• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাত ৯টায় ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৭:৫৭ পিএম
রাত ৯টায় ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠক

রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজ এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষে💃র ঘটনার জেরে রাত ৯টায় কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন নিউমার্♐কেটের ব্যবসায়ীরা। তবে বৈঠকের স্থান এখনও ঠিক হয়নি।

বুধবার (২০ এপ্রিল) ঢাকা কলেজ কর্তৃপক্ষ জানায়, শিক্ষার্থীদের দাবিগ🐓ুলো জেনে নিয়ে সন্ধ্যা ৯টায় নির্দিষ্ট একটি স্থানে বৈঠকে বসার সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস সিকদার এব💝ং পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. আলতাফ হোসেন জানান, দোকান খোলার আগেই শান্তিপূর্ণ সমাধꦫানের জন্য বৈঠক অনুষ্ঠিত হবে।

আব্দুল কুদ্দুস সিকদার বলেন, “ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসতে আমরা ছাত্রদের দাবিগไুলো জেনে নেবো। আমরা কালকেও রাস্তায় নেমেছিলাম শান্তিপূর্ণ সমাধানের জন্য। আজও সে আহ্বান জানিয়েছি। কিন্তু আলোচনার মাধ্যমে কোনো সিদ্ধান্ত ছাড়াই কেম-বেশি দোকান খোলায় সমস্যা সৃষ্টি হয়েছে। আলোচনার পর সিদ্ধান্ত অনুযায়ী দোকান খোলা উচিত। ককটেল বিস্ফোরণের মধ্যেও আমরা রাস্তায় নেমেছি শান্তিপূর্ণ সমাধানের জন্য।”

পরি🙈সংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. আলতাফ হোসেন বলেন, ‘বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন কলেজের অধ্যক্ষকে ফোন করেছিলেন। তারা বসতে চাচ্ছেন। আমাদের ছাত্র নেতাদের সঙ্গে বসতে হবে, তাদের দাবিগুলো কী তা জানার জন্য। ব্যবসায়ীরা নিরপেক্ষ ভেন্যু চাচ্ছেন। ঢাকা কলেজে বৈঠকে বসবেন না ব্যবসায়ীরা। ভেন্যু ঠিক হলে রাত ৯টার দিকে বৈঠকে বসা হবে।”

এই শিক্ষক আরো𝔍 বলেন, “ছাত্ররা আজ আবার বের হয়েছিল। ব্যবসায়ীরা কিছু দোকান খুলেছিল। ছাত্ররা বাধা দিয়েছে। দোকান বন্ধ হয়ে গেছে। রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। আমাদের ছেলেরা এখন কলেজের ভেতরে, পরিস্থিতি এখন শান্ত ♍আছে।”

Link copied!