• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মালয়েশিয়ায় প্রথম ফ্লাইটে যাচ্ছেন ৫৩ জন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০৪:২৩ পিএম
মালয়েশিয়ায় প্রথম ফ্লাইটে যাচ্ছেন ৫৩ জন

দীর্ঘদিন পর অবশেষে বাংলাদেশ🍒ের কর্মী যাচ্ছে মালয়েশিয়ায়। সোমবার (৮ আগস্ট) দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে ৫৩ জন কর্মী নিয়ে মালয়েশিয়া যাচ্ছে এয়ার এশিয়ার একটি ফ্লাইট। এসব কর্মীর সঙ্গে দেখা করতে রাত ৮টায় ঢাকার হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে যাবেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. শহিদুল আলম।

২০১৮ সালের আগস্ট মাসেই মালয়েশিয়ায় কর্মী নিয়োগ বন্ধ করার ঘোষণা আসে। এরপর ২০২১ সালের  ১৯ ডিসেম্বর মালয়েশিয়ার সঙ✃্গে কর্মী নিয়োগে নতুন সমঝোতা চুক্তি করে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রꦉণালয়। সেই চুক্তির আওতায় সোমবার প্রথম কর্মী পাঠানো হচ্ছে।

জানা গেছে, ক্যাথারসিস ইন্টারন্যাশনালের মাধ্যমে বাংলাদেশের কর্মীরা মালয়েশিয়া𓆉 যাচ্ছেন। গত জুলাইয়ে মালয়েশিয়ার জিমত জয়া কোম্পানির বিপরীতে ১১০ জন ꦅকর্মীর জন্য নিয়োগ অনুমতি চায় কোম্পানিটি। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় নিয়োগ অনুমতি দেয় গত ৩ আগস্ট।

এই কোম্পানিতে কর্মীরা ফ্যাক্টরি ওয়ার্কার হিসেবে যাচ্ছেন। তাদের বেতন ১🐟৫০০ রিঙ্গিত𒐪 (বাংলাদেশি মুদ্রায় ৩২ হাজার টাকা)। শর্ত অনুযায়ী তাদের চুক্তি ৩ বছরের জন্য, বিমান ভাড়া এক পথ ফ্রি, বাসস্থান ও যাতায়াত ফ্রি, তবে খাবার নিজের। 

Link copied!