• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবিপ্রবি ভিসির পদত্যাগ দাবি

বৃষ্টির মধ্যেও চলছে গণ-অবস্থান কর্মসূচি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২, ০৫:০৫ পিএম
বৃষ্টির মধ্যেও চলছে গণ-অবস্থান কর্মসূচি
ছবি: সংবাদ প্রকাশ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ওꦍ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে রাজধানীতে বৃষ্টি ♏উপেক্ষা করে চলছে গণ-অবস্থান কর্মসূচি।

বুধবার (২৬ জানুয়ারি) বিকাল সোয়া ৪টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচি চালিಌয়ে যায় প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো। এর আগে দুপুর ১২টার দিকে এই কর্মসূচি শুরু হয়।

গণ-অবস্থান কর্মসূচিতে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রে💞ণি-পেশার মানুষ অংশ নেন। এ সময় তারা শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ🍌 করেন।

গণ-অব▨স্থান কর্মসূচিতে বক্তব্যের পাশাপাশি গান ও কবিতা পরিবেশন করা হয়। বিকেল সোয়া চারটার দিকে প্রাচ্যনাট্যের গান পরিবেশনার সময় হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। কিন্তু সংগীত পরিবেশনকারীরা বৃষ্টির মধ্যেই ভিজে ভিজে তাদের গান চꦉালিয়ে যান।

কর্মসূচিতে বক্তার বলেন, “যতক্ষণ পর্যন্ত শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি আদায় ℱনা হবে, ততক্ষণ পর্যন্ত আমরা তাদের সঙ্গে আছি।”

গণ-অনশনে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি জয়দেব ভট্ট💯াচার্য। তিনি বলেন, “প্রায় দুই সপ্তাহ ধরে শাবিপ্রবির শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এই আন্দোলনের মধ্য দিয়ে পুরো পাবলিক বিশ্ববিদ্যালয়ের একটা কঠিন চিত্র ফুটে উঠেছে। এই আন্দোলনের ফলে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের অনিয়ম ফুটে উঠেছে। পুলিশের হামলা-মামলার পরেও শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শিক্ষার্থীরা আজ অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাবেন।”

ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, “শাবিপ্রবির ছাত্ররা অনশন থেকে সরে গেছে কিন্তু আন্দোলন থেকে সরে য💙ায়নি। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলমান থাকবে। আপনারা জানেন সিলেটে যেই সমস্যা 🥃চলছে, তা পুরো দেশের বিশ্ববিদ্যালয়ের সমস্যা। তাই আমরা আমাদের এ আন্দোলন অব্যাহত রাখব।”

ছাত্র ইউনিয়নের সহসভাপতি অনিক রায়ের সঞ্চালনায় গণ-অꦆবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা অনিন্দ আরিফ, সংস্কৃতিকর্মী রহমান মফিজ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আসমানী আশা, সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যাপক হারুনুর রশিদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রকাশ ও প্রকাশনা সম্পাদক রফিকুজ্জামান ফরিদ, বাসদ মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা কমরেড মানস নন্দী প্রমুখ।

Link copied!