• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বিমানবন্দরের কর্মীদের ভালো ব্যবহারের কোর্স করানো হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৪:৫৭ পিএম
‘বিমানবন্দরের কর্মীদের ভালো ব্যবহারের কোর্স করানো হবে’

বিমানবন্দরে সাধারণ যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহ♊ার নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শা🌠ল মোহাম্মদ মফিদুর রহমান।

তিনি বলেছেন, “যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করতে পারে এই জন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। বিমানবন্দরে কর্মরত ইমিগ্র🧔েশন, কাস্টমস, পুলিশ সবাই এর আওতায় থাকবে। যাত্রীদের কথা চিন্তা করে এটা করা হচ্ছে।”

বুধবার (১০ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্🍬জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত গণশুনানিতে বেবিচক চেয়ারম্যান এ কথা জানান।

বিমানবন্দরে যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে কেউ চাকরি করতে পারবে না জানিয়ে বেবিচক চেয়ারম্যান বলেন, “যাত্রীদে⛦র সম্মান যাতে ক্ষুণ্ণ না হয়ে সেজন্য আমরা বদ্ধ পরিকর। সবাইকে সঠিক সেবা দিতে আমরা সবসময় চেষ্টা করি।”

আরও পড়ুন… মালয়েশিয়ায় প্রথম ফ্লাইটে যাচ্ছেন ৫৩ জন

সম্প্রতি এ♔ক যাত্রীকে কাস্টমস কর্মকর্তার চড় মারার কথা উল্লেখ করে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান বলেন, “এ ঘটনায় আমরা অত্যন্ত ব্যথিত, যাত্রী ভুল করে থাকলেও তার গায়ে আঘাত করার অধিকার নেই। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার  বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। শুধু তাকে সাময়✅িক বরখাস্ত না, তার ব্যাপারে তদন্ত চলছে, কাস্টমস কর্তৃপক্ষ এটি করছে।”

গণশুনানিতে এক যাত্রী অভিযোগ করেন, বিমান থেকে নেমে গন্তব্যে পৌঁছাতে অনেক ভোগান্তিতে পড়তে হয়। বিমানবন্দরে থাকা সিএনজি বা গাড়িগুলোর কাছে যাত্রীরা জিম্মি থাকেন। স𒐪্বাভাবিক ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে অধিকাংশ সময় গন্তব্য পৌঁছাতে হয়।

বিমানবন্দরে থাকা সিএনজি বা গাড়িগুলো যাত্রীদের জিম্মি করে ভাড়া আদায় করে। এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “আমরা এরকম অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা মনিটরিং করছি। প্রবাসী ভাইয়েরা পরিবহন সেক্টরের কাছে অনেক সময় প্রতারিত হন। আমরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ট🌌্রান্সপোর্টের ব্যবস্থা করতে যাচ্ছি। এটি প্রাথমিক পর্যায়ে আছে।”

তিনি আরও বলেন, “♑শাটল বাসে প্রবাসীরা সামান্য মূল্য দিয়ে টিকিট কাটতে পারবেন। বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে উত্তরাসহ কয়েকটি গন্তব্যে না꧋মাবে বাসটি। এতে যাত্রীরা আর জিম্মি হবেন না।”

Link copied!