• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাংলাদেশ পরিচালনার দায়িত্ব যুক্তরাষ্ট্রের নয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১, ২০২২, ০২:৫৪ পিএম
‘বাংলাদেশ পরিচালনার দায়িত্ব যুক্তরাষ্ট্রের নয়’

বাংলাদেশকে পরিচালনার দায়িত্ব বাংলাদেশেরই, যুক্তরাষ্ট্রের নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, “মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের উন্নতি ও শাসন করতে বাধ্য নয়। ত🌼ারা যদি সংবাদপত্রের স𝄹্বাধীনতা চায়, তাহলে আরটি টিভি সম্প্রচারে বাধা দিয়েছে কেন।”

বুধবার🐼 (১ জুন) সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন꧋।

সাংবাদিকদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, “অনুগ্রহ করে মার্কিন রাষ্ট্রদূতকে প্রশ্ন করবেন কেন তারা  নিজ দেশে এই ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করতে পারে না? দ্বিতীয়ত, প্রতিবছর প্রায় ১ লাখ মার্কিন যুক্তরাষ্ট্রে নিখোঁজ হয় এবং এমনক🔥ি শিশুরা তাদের হিস্পানিক পিতা-মাতার সঙ্গে তাদের পুনর্মিলন থেকে বঞ্চিত হয়।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আপনারা কেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে প্রশ্ন করেন না, যদি নির্ব💖াচন প্রক্রিয়া সুষ্ঠಌু হয়, তাহলে কেন তরুণ আমেরিকানরা তাদের নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাস করে না। তারা খুব কমই ভোট দেয়।”

যুক্তরাষ্ট্রের সমালোচনা করে ড. এ কে আব্দুল মোমেন বলেন, “যুক্তরাষ্ট্রে প্রতিবছর এক হাজারের বেশি নাগরিককে হত্যা করছে মার্কিন নিরাপত্তা বাহিনী। সেখানে পুলিশের কোনো শাস্তি বা জবাবদিহি নেই। তাহলে বাংলাদেশ নিয়ে তাদের এত সমালোচ💫না কেন?”

Link copied!