• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশে অশনি’র আঘাত হানার আশঙ্কা নেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৮, ২০২২, ০৭:১৪ পিএম
বাংলাদেশে অশনি’র আঘাত হানার আশঙ্কা নেই

বাংলাদেশ♔ে ‘অশনি’র আঘাত হানার আশঙ্কা নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্র⛦তিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। তিনি বলেছেন, “বাংলাদেশে অশনি’র আঘাত হানার সম্ভাবনা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে, ‘অশনি’র প্রভাবে ঝড়-বৃষ্টি হবে।”

রোববার (৮ মে) সচিবালয়ে সাﷺংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অশনি’র সর্বশেষ অবস্থার কথা জানিয়ে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, “লঘুচাপটি আজ সকালে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে এক হাজার ১৭৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। আবহাওয়াবিদ এবং আন্তর্জাতিক আবহাওয়া অফিস ধারণা করছওে෴, ঘূর্ণিঝড়টি ১২ মে সকালে বিশাখাপত্তনম, ভুবনেশ্বর, পশ্চিমবঙ্গ স্পর্শ করে দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে।”

তিনি আরও বলেন, “অশনি নিয়ে সভা করে সবাইকে সচেতন করা হয়েছে। মাঠে আছে সিপিপি স্বেচ্ছাসেবকরা। তারা ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা প্রচার করছে। আর আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত করার নির্দেশনা দেওয়া হয়েছে। সেখানে🧔 রান্না কর🅰া খাবার দেওয়ার জন্য চাল ও অর্থ দেওয়া হয়েছে।”

দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়♛ে পরিণত হয়েছে। যার নাম দেওয়া হয়েছে ‘অশনি’। এটা আগামী ১২ মে ভারতীয় উপকূলে আঘাত হানতে পারে।

Link copied!