• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গবন্ধু এক ক্ষণজন্মা মহাপুরুষ : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ১২:৫৮ পিএম
বঙ্গবন্ধু এক ক্ষণজন্মা মহাপুরুষ : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “বঙ্গবন্ধু এক ক্ষণজন্মা মহাপুরুষ🍸, আমরা তাঁকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি হিসেবে হৃদয়ে ধারণ করি।”

বৃ꧙হস্পতিবার (২৫ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিন𒈔ি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমার সেদিন বিশ্বাস হচ্ছিল না যে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হবে। আমি থমকে গিয়েছিলাম। আমরা হতবাক হয়ে দেখলাম, শুধু বঙ্গবন্ধু নন, তাঁর বাড়িতে বঙ্গমাতাসহ তাঁর পরিবারের সবাই সেদিন শাহাদত বরণ ꦡকরেছেন। সেখানে পুলিশের এএসআই শাহাদত গ্রহণ ক💧রেছেন। যিনি বীরত্বের সঙ্গে বঙ্গবন্ধুকে রক্ষার জন্য এগিয়ে গিয়েছিলেন।”

আসাদুজ্জামান খান আরও বলেন, “মুক্তিযুদ্ধের পরে আমাদের কোনো জায়গায় কিছু ছিল না, খাদ্যভান্ডারে খাদ্য ছিল না। আমাদের ব্যাংকে সঞ্চয় ছিল শূন্য। শার্ট পরব, প্যান্ট বানাব, সেই কাপড়টাও ছিল না। সারা বাংলাদেশ একটা ধ্বংসস্তূপে পরিণত হয়। সেখান থেকে বঙ্গবন্ধু দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। সারা পඣৃথিবী থেকে তিনি সাহায্য পেয়েছিলেন। বিশ্বের সব নেতা তাঁকে অত্যন্ত শ্রদ্ধা করতেন, সম্মান করতেন, যেকোনোভাবেই তাঁকে সহযোগিতা করার জন্য উৎসাহ প্রদান করতেন।”

এ সময় পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যখন দুঃসময় আসে তখন পুলিশ ঘুরে দাঁড়ায়। সেই ২৫শে মার্চে যেমন তারা ঘুরে দাঁড়িয়েছিল, বঙ্গবন্ধুকে রক্ষা করার জন্যও যেমন ঘুরে দাঁড়িয়েছে, তেমনি কোভিডের সময়ও ঘুরে দাঁড়িয়েছে। আমাদের পুলিশ বাহিন🅰ী এখন সব সময় সম্মুখসেনা হিসেবে কাজ করে যাচ্ছেন। সেই জন্য আমরা বোধ হয় একটা স্বস্তির জায়গায় এসেছি।”

Link copied!