• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পুলিশের জন্য ২ হেলিকপ্টার কেনার সিদ্ধান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১, ০৫:৩৬ পিএম
পুলিশের জন্য ২ হেলিকপ্টার কেনার সিদ্ধান্ত
ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশকে আধুনিকায়নের লক্ষ্যে রাশিয়া থেকে এমআই-১৭১এ২ মডেলের দুটি হেলিকপ্টার ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ জন্য মোট ব্যয় ধরা🌜 হয়েছে ৪২৮ কোটি ১২ লাখ ৪৯ হাজার টাকা।

বুধবার (২৭ অক্টোবর) দুপুর♌ে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। 

পরে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে অনুমোদিত প্র💜স্তাবগুলোর বিভিন্ন দিক ত𓆉ুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

অতিরিক্ত সচিব সামসুল আরেফিন বলেন, “আজকে ক্রয়-কমিটির অনুমোদনের জন্য (টেবিলে তিনটি উপস্থাপনসহ) তিনটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের তিনটি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের একটি এবং জননিরাপত্তা বিভাগের একটি প্রস্তাবনা ছিল। এর মধ্যে ক্রয় কমিট𝔍ি পাঁচটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে এবং একটি ফিরিয়ে দিয়েছে।”

অতিরিক্ত সচিব আরো বলেন, “অনুমোদিত এই পাঁচটি প্রস্তাবের মোট অর্থের পরিমাণ ১ হাজার ৯৪ কোটি ২৩ লꦫাখ ৯৪ হাজার ৬৪৪ টাকা। মোট অর্থায়নের মধ্যে নিজস্ব অর্থায়ন (জিওবি) থেকে ব্যয় হবে ৫২৮ কোটি ৭৩ লাখ ৬৪ হাজ♉ার ৪৪৯ টাকা এবং দেশীয় ব্যাংক থেকে ঋণ ৫৬৫ কোটি ৫০ লাখ ৩০ হাজার ১৯৫ টাকা।”

এ সময় প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে অতিরিক্ত সচিব বলেন, “জননিরাপত্তা বিভাগের অধীন পুলিশ অধিদপ্তর রাশিয়ার সরকারি প্রতিষ্ঠান জেএসসি ‘রাশিয়ান হেলিকপ্টার&rsquo𒆙;র কাছ থেকে এমআই-১৭১এ২ মডেলের দুটি হেলিকপ্টার ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।”

Link copied!