• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশে ফেরার পর ডা. মুরাদ কোথায়?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২১, ০৮:২৫ পিএম
দেশে ফেরার পর ডা. মুরাদ কোথায়?
ছবি: সংগৃহীত

বিতর্কিত সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এখন কোথায় আছেন তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। আজ রোববার ;বিকেলে দেশে ফেরার পর ধারণা করা হচ্ছিল তিনি রাজধানীর ধানমন্ডির বাসায় ফিরবেন। খবর সংগ্রহের জন্য সংবাদ প্রকাশের প্রতিবেদক বিকেল থেকেই সাবেক এই&🤡nbsp;প্রতিম๊ন্ত্রীর বাসার সামনে অবস্থান করছিলেন। কিন্তু কয়েক ঘন্টা অপেক্ষার পরও দেখা যায় সেখানে তিনি ফেরেননি। তাহলে বিমানবন্দর থেকে বেরিয়ে মুরাদ হাসান কোথায় গেছেন? 

ব�𝓡�িভিন্ন সূত্রে থেকে জানা যায়, মুরাদ হাসান উত্তরায় তার কোনো এক স্বজনের বাসায় উঠেছেন। ভিন্ন আরেক সূত্রে জানা যায়, তিনি বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছেন। তবে উপরোক্ত তথ্যগুলো এখনও কোনও দায়িত্বশীল ব্যক্তি নিশ্চিত করেননি। 

রোববার (১২ ডিসেম্বর) বিকেল ৪টা ৫১ মিনিটের ♏দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরেন তিনি। বিষয়টি গণমাধ্যমকে বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছে।

কানাডায় ঢুকতে চেয়ে ব্যর্থ হওয়ার পর মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু দুবাইয়ের ভিসা না পাওয়ায় শেষ পর্যন্🔥ত দেশে ফিরে আসেন তিনি। করোনার ডাবল ডোজ টিকার সনদ না থাকায় মুরাদ হাসান কানাডা ঢুকতে পারেননি।

এদিকে প্রশ্ন উঠেছে, ভ্যাকসিন সার্টিফিকেট ও কোভিড প্রোটোকল না মেনে মুরাদ কীভাবে ঢাকা বিমানবন্দর থেকে কানꦛাডায় গেলেন?

জানা গেছে, প্রথমে মুরাদ হাসানকে বিমানবন্দরের ইমিগ্রেশন অফিসে নেওয়া হয়। সেখানে তার ইমিগ্রেশন সংক্রান্ত কার্যক্রম শেষ করা হয়। এরপর ভিআইপি লাউঞ্জে আসেন তিনি। ওই গেট দিয়েই বের হওয়ার কথা ছিল তার। কিন্তু আন্তর্জাতিক টার্মিনাল ব্যবহার না করে অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে লুকিয়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে বিমানবন্দর ছাড়েন আলোচিত এই সংসদ ꧑সদস্য। তিনি পুলিশের উপস্থিতিতে একটি প্রাইভেটকারে বিমানবন্দর ত্যাগ করেন।

এ অবস্থায়🌄 তিনি কি বাসায় ফিরবেন নাকি অন্য কোথাও উঠবেন- এ প্রশꩲ্ন করছেন অনেকে।

এর আগে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে অবস্থান করছিলেন তিনি। তবে দুবাই বিমানবন্দরের♕ ইমিগ𝔉্রেশন বিভাগ মুরাদকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেয়নি। বিতর্কিত এই সাংসদের কাছে সংযুক্ত আরব আমিরাতের কোন ভিসা নেই। 

সম্প্রতি বিতর্কিত মন্তব্য এবং এক নায়িকার সঙ্গে অডিও ফাঁস𒁃ের জের ধরে পদত্যাগের পর আত্মগোপন, অবশেষে বৃহস্পতিবার রাতে কানাডার উদ্দেশে যাত্রা করে এ সময় বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ সম্পর্কে তার কাছে জা🌠নতে চাওয়া হয়।

এদিকে বিপুল কানাডিয়ান নাগরিক♒ দেশটিতে তার প্রবেশের ব্⛦যাপারে আপত্তি জানিয়ে সরকারের কাছে আবেদন করেছেন বলেও তাকে জানানো হয়। পরে তাকে মধ্যপ্রাচ্যের একটি দেশের বিমানে তুলে দেয়া হয়।

এর আগে অডিও কেলেঙ্কারি ও সমালোচনার পর মন্ত্রীত্ব ও দলীয় পদ হারিয়ে গত বৃহস্পতিবার রাত ১টা ২১ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে কানাড𝔍ার উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।

ডা. মুরাদ হাসান ময়মনসিংহ মেডিক্যাল কলেজেরꩲ শিক্ষার্থী ছিলেন। তিনি সেখানে ছাত্রলীগের রাজনীতি করতেন। ছিলেন সে প্রতিষ্ঠানটির ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সভাপতি। তবে মেডিক্যাল কলেজের শিক্ষা জীবনের শুরুর কিছু দিন বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

Link copied!